নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল লরি, দড়ি দিয়েই বিশাল আকৃতির লরি টেনে তুলল এলাকাবাসী, আশ্চর্যকর ভিডিও ভাইরাল

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় নানা রকম ভিডিও। বিশেষ করে যেসব মানুষরা সুযোগের অভাবে তাদের প্রতি প্রদর্শন করার কোন অবসর পেতেন না তারা সোশ্যাল মিডিয়াকে তাদের প্রতিভা প্রদর্শনের মঞ্চ হিসেবে ব্যবহার করছে।

মিডিয়ার শ’ক্তির সব থেকে বড় উদাহরণ হল রানু মন্ডল। ভবঘুরে হিসেবে ভিখারিদের সঙ্গে জীবনযাপন করতেন তিনি, এইসময় ভাইরাল হয়ে যায় তার গলায় গাওয়া একটি ভিডিও “এক পেয়ার কা নাগমা হে”।

ছাড়া ভারতবর্ষ জুড়ে ভাইরাল হয়েছে এই ভিডিও, এর পরে আর ফিরে তাকাতে হয়নি তাকে। এরকম আরও উদাহরণ হলেন চাঁদমণি, বিপাশা দাস প্রভৃতি। বর্তমানে এই কাজে এগিয়ে এসেছে বিভিন্ন ফে’সবুক পে’জ গুলিও।

তারা তাদের পে’জের মাধ্যমে অনেক প্রতিভা কে নিয়ে এসেছে বিশ্বের সামনে। তবে শুধু ফেসবুক পে’জ নয়, বর্তমানে স্ন্যা’কস ভিডিও, টিকটক প্রভৃতি নানা অ্যাপ এর মাধ্যমে মানুষ তার ভিডিও তৈরি করে সোশ্যাল মিডিয়ায় পো’স্ট করে, যা হয়ে যায় তুমুল ভাইরাল।

এই ভিডিও গুলোর মধ্যে যেমন শিক্ষামূলক নাচ-গান প্রভৃতির ভিডিও থাকে, তেমনি থাকে দারুণ মজার মজার ভিডিও। তবে এইসব স্বল্পদৈর্ঘ্যের ভিডিওগুলি তৈরীর ক্ষেত্রে ম’জার ভিডিও থাকার সংখ্যাটাই বেশি।

বর্তমানে সমস্ত মানুষ বিশেষ করে কিশোর-কিশোরীরা এবং যুবক-যুবতীরা এইসব অ্যা’প ইউজ করে নিজেদের ভিডিও তৈরি করে ভাইরাল হয়। যুগ যুগ ধরে একটি কথা প্রচলিত আছে, “এক’তাই বল”।

একতাবদ্ধ হলে মানুষের পক্ষে সবকিছু করা সম্ভব। একাকী মানুষ কিছুই করতে পারে না, কিন্তু সবাই একসাথে সেই কাজটি করা সম্ভব। সম্প্রতি এই কথাটির প্রমাণ দিল ভাইরাল একটি ভিডিও।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি লরি খাদে পড়ে গেছে। সম্ভবত কোনো দু’র্ঘট’নার কারণে লরিটি খাদে পড়ে গেছে। লরিটি তোলার জন্য অনেক মানুষ মিলে তার গায়ে দড়ি বেঁধে সবাই মিলে তোলার চেষ্টা করছে।

প্রায় 30 থেকে 40 জন মানুষ লরিটিকে টেনে টেনে তোলার চেষ্টা করছে। দেখতে প্রায় অস’ম্ভব হলেও তাদের দীর্ঘ প্রচেষ্টার ফলে ধীরে ধীরে লরিটি কিন্তু খাদ থেকে তোলা সম্ভব হয়।

একটি লরির ওজন যথেষ্ট বেশি, সেখানেই তাকে খাত থেকে তোলা মোটেই সম্ভব নয়। কিন্তু মানুষগুলির একতা এবং প্রচেষ্টা সেই অস’ম্ভবকে সম্ভব করে দেখালো।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে এই ভিডিওটি সব জায়গায়। এই মানুষগুলোকে কুর্নিশ জানিয়েছেন সবাই। সম্ভবত ভিডিওটি নাগাল্যান্ডের, এবং সেখানকার মানুষেরা অত্যন্ত পরি’শ্রমী। প্রত্যেকটি মানুষের মন ছুঁয়ে গেছে ভিডিওটি।

ভিডিওটি পো’স্ট করা হয়েছে “খবর আজকাল শিলিগুড়ি” নামক ফেস’বুক পে’জ থেকে, ভিডিওটি প্রায় ১৯০০০ বেশি মানুষ শে’য়ার করেছেন। প্রায় 4 লাখ মানুষ ভিডিওটিকে পছ’ন্দ করেছেন। ভিডিওটি চারিদিকে হয়ে গেছে ভাইরাল।

এই ভিডিওটি প্রত্যেকের কাছে একটি অত্যন্ত শিক্ষামূলক বার্তা বহন করে, একতা থাকলে পৃথিবীতে সব কিছুই করা সম্ভব। পৃথিবীর প্রত্যেকটি মানুষের একতাবদ্ধ হয়ে কাজ করা উচিত। নিজেদের মধ্যে মিলেমিশে কাজ করলে আমরা পৃথিবীতে যে কোন সম’স্যার সম্মুখীন হতে পারব।

Leave a Reply

Your email address will not be published.