সস্তা দামে দুর্দান্ত ইলেকট্রিক স্কুটি, এক চার্জে ছুটবে ৭০ কিমি

সভ্যতার অগ্রগতির সাথে সাথে প্রতিনিয়ত প্রযুক্তিগত উন্নতি হচ্ছে। মানুষ তাদের কল্পনাকে বাস্তবে রূপ দেওয়ার জন্য খেটে চলেছে। বর্তমানে সারা বিশ্বে জ্বালানি সংকট দেখা দিয়েছে।

সম্প্রতি টেকো ইলেক্ট্রা কোম্পানি এমন একটি স্কুটি বাজারে এনেছে যা তেলে নয়, চার্জ দিলেই চলবে। ফলে জ্বালানি তেলের খরচ কমার পাশাপাশি পরিবেশ দূষণও কমবে কিছুটা।

টেকো ইলেক্ট্রো কোম্পানির আনা এই বৈদ্যুতিক স্কুটারের নাম ‘সাথী’ স্কুটার। এই স্কুটার দুচাকার গাড়ির জগতে শোরগোল ফেলে দিয়েছে। বর্তমানে করোনাকালীন পরিস্থিতিতে সাধারণ মানুষ ভিড় বাসে চেপে অফিসে বা কোনো কাজে যেতে ভয় পাচ্ছে।

তাই এই সময় দুচাকা গাড়ির চাহিদা অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। ৪৮ ভোল্টের 26Ah লিথিয়াম-আয়ন ব্যাটারি থাকবে এই স্কুটিতে। যার ফলে তিন থেকে চার ঘন্টার মধ্যে চার্জ হয়ে যাবে। আর একবার চার্জ দিলেই স্কুটিটি ছুটবে ৬০-৭০ কিমি।

আর চার্জ দিতে মাত্র খরচ পড়বে ১২-১৫ টাকা।মাত্র ১২ টাকা খরচ করেই এই স্কুটির মাধ্যমে আপনি ৬০-৭০ কিমি যেতে পারবেন। ফলে আপনার খরচ অনেক কমে যাবে।

জানা গিয়েছে, কোম্পানির তরফ থেকে স্কুটারের চার্জারের জন্য ১.৫ বছরের ওয়ারেন্টি দেওয়া হয়েছে। পুণেতে মাত্র ৫৭, ৬৯৭ টাকায় এই স্কুটিটি অন রোড পাবেন সাধারণ মানুষ। অক্টোবর মাস থেকেই সাধারণ মানুষের হাতে এই স্কুটি চলে আসবে, এমনটাই জানানো হয়েছে কোম্পানির পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *