Breaking News
Home / সারা দেশ / কাশিমপুর কারাগার কয়েদির না;রীস;ঙ্গ; একান্তে কাটালেন ৪০ মিনিট, ফাঁস হলো সিসিটিভি ফুটেজ…

কাশিমপুর কারাগার কয়েদির না;রীস;ঙ্গ; একান্তে কাটালেন ৪০ মিনিট, ফাঁস হলো সিসিটিভি ফুটেজ…

Advertisement

স্বা;চ্ছন্দ চ;লাফেরা, বা;ইরে থেকে না;রীকে এনে খু’নসুটি, একান্তে সময় কা’টানো। গাজীপু;রের কাশিমপু;র কারাগার-১ এমন আমুদে জী;বনে আছে;ন এক কয়েদি। সিনিয়র জে’ল সুপা;রের উপ;স্থিতি;তেই এতে প্রত্যক্ষ সহযো;গি;তা করছে;ন ডেপুটি জে’;লার।

যার সিসি ক্যা;মেরা;র ফু;টেজ এসে;ছে চ্যানেল টোয়ে;ন্টি ;ফোরের হাতে। পুরো ঘ;টনায় তোল;পাড় চ;লছে, কারা অধিদ;প্তরে। গঠিত হয়ে;ছে, দুটি ত’দন্ত কমি;টি।

জে’ল;খানা;র স;ম্বল, থালা বাটি কম্বল। হালে অব;শ্য এমন প্রবাদ ধোপে টেকে না। অন্তত কাশিম;পুর কা;রাগা;রেতো নয়ই। কেন? সেই প্রশ্নের উত্তর মিলবে একটি সি;সিটিভি ;ক্যা;মে;রার ফুটেজে।

দেশের আর্থিক খাতের অন্যতম কেলেংকারি হলমা’র্ক আর তার হোতা তানভীর। কয়েক হাজার কোটি টাকা লোপাটের সেই কেলেংকারিতে তানভীরের অন্যতম সহযোগী তুষার। হলমা’র্ক গ্রুপের জিএম স’ম্পর্কে তানভীরের ভায়রা।

গ্রে’;প্তা;র হয়ে তু;ষার এখন কাশি;মপুর কা;রাগা;রে অন্তরীণ। কিন্তু গত ৬ জানুয়ারি কারাগারের প্রধান ফট’কের ভেতরের সি;টি;টিভি ক্যামে;রায় দেখা গেলো ভিন্ন তুষা;র;কে। হাঁটাচ;লার ধরন আর মুখাব;য়বে কে বলবে তি;নি কয়েদি। ভেতর থেকে বেরিয়ে এসে ঢোকেন প্রধা;ন ফট’কের বাম পাশের একটি কক্ষে।

আট মি;নিট পেছনে যা;ওয়া যাক। ১২টা ৫৬ মিনিট, কারা;গা;রে দুই যুব;কের সা;থে ঢুকলো এক নারী। রি;সিভ করেন খোদ ডেপুটি জে’লার সাক;লায়েন। ঢোকেন পাশে;র ক;ক্ষে। বেরিয়ে যান সাক;লায়েন। আট মিনিট পর ফেরেন তুষার;কে নিয়ে।

প্রায় ১০ মিনিট পর ;অ;ফিস ছাড়েন, বেরিয়ে যান সিনিয়র জে’ল সুপার রত্না রায়। মিনিট না পেরুতেই রত্না রায়ের কক্ষের দিকে যান তুষার। দুই ;মিনিট পর বেরিয়ে এসে, এবার ফের সেদিকে যান।

তবে এবার সাথে সেই নারী। যাতা;য়া;তের সময় খা;;নিক খু’;নসুটিও করেন দুজ;নায়। হাসি ঠা;ট্টায় বোঝার জো নেই, কয়েদি না ভ্রম;নপি;পাসু। দুই মিনি;ট পর আবারো; দুজন ফে;রেন আগের কক্ষেই। এরপর ছিলেন টানা ৪৫ মিনিট।

ভেতরকার ছবি অবশ্য ধ’রা পড়েনি ক্যা;মে;রায়। করো’;নাকা;লে; যেখানে পরিদর্শন নিষেধ সেখানে ডেপুটি জে’লার, সিনিয়র জে’লা সু;পারের উপস্থি;তিতে এক কয়ে;দির না;রী নিয়ে জে’লের ভেতরেই সময় কা’;টানো নিয়ে এখন তোলপাড় কারা অধি;দপ্তর। গঠিত হয় দুটি ত’দ;ন্ত; কমিটি।

জে’লা প্রশাসক বলছেন, অ’ভিযোগটি ত’দন্ত করে এরই মধ্যে সত্যতা পে;য়েছে;ন তারা। তবে সা;রাক্ষণ পাহা;রায় থাকায় ডেপু; জে’ল সু;পার সাক;লায়ে;নের দাবি, সবই হয়েছে ;সু;পারের নির্দে;শ;নায়। অ;নেক চে;ষ্টাতেও মেলেনি সুপারের ম;ন্তব্য। মুখে কুলুপ এঁটে;ছে;ন কারা অ;ধিদ;প্তরের কর্ম;ক’র্তা;রাও। ত’দন্ত ;চালিয়ে গেলেও বিষয়টি নিয়ে প্র;কাশ্যে ক;থা বলতে নারাজ।

Advertisement

Check Also

সর্বাত্মক লকডাউনে কী বন্ধ, কী খোলা জেনে নিন

Advertisement করোনার ঊর্ধ্বগতি ঠেকাতে ১৪ এপ্রিল (বুধবার) থেকে ২১ এপ্রিল পর্যন্ত সারাদেশে এক সপ্তাহের সর্বাত্মক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *