যারা নতুন বিবাহ করবেন, বিয়ে করার আগে এই পোষ্টটা অবশ্যই পড়বেন

বয়স হয়ে গেলো, বসন্ত একের পর টা টা দিচ্ছে, অথচ অনেক এখন আবিয়াইত্যা। আমি পোলাপাইনদের কথা বলছি। যারা বিয়ে নিয়ে অনেক স্বপ্ন দেখে বসে আছে, বিয়ের পর কি কি করবে তার উষ্ণ পরিকল্পনাও করে রেখেছে।

গল্প-উপন্যাস-মুভি-নাটক পড়ে/দেখে বা বন্ধুদের কথা শুনে কল্পনার ফানুস উড়াচ্ছে অথচ ফানুস কিন্তু হঠাৎই ফুসস্ হয়ে যাব’ে,যদি কল্পনাটা বাস্তবসম্মত পরিকল্পনা না হয়।

যেহেতু অনেকেরই ব্যক্তিগত অ’ভিজ্ঞতা নাই দৈহিক সম্পর্ক বা বিবাহ পরিবর্তী প্রাথমিক কার্যকলাপের তাই অধিকাংশ ক্ষেত্রেই এই পোলাপাইনরা নানা রকম ভুল ধারনা নিয়ে বসে থাকে।

তার সাথে প’র্নোছবি-বই (চটি) আর অনেকের বাড়িয়ে বলা অ’ভিজ্ঞতায় অনেকেই বিভ্রান্ত হয়। কেউবা একটা নির্দিষ্ট ফরম্যাটে চিন্তা ভেবে বসে থাকে, আর বিয়ের(marry) পর তার এদিক ওদিক হলে টেনশনে পরে।

কেউ বা হীনমন্যতায় ভুগে বিয়ের দিকেই যেতে চায় না। দ্বিতীয় শ্রেনীর অবস্থা আরো কাহিল করে রাস্তায় বিলানো মঘা-ইউনানীর লিফলেটগু’লো।এটা একটা ইন্ট্রো। বিস্তারিত পরের পর্ব গু’লোতে আসবে।

বি’ষয় গু’লো আসবে বিয়ে ঠিক হবার পর কি কি করনীয় তার ভিত্তিতে। আবিয়াইত্যাদের জন্য বিবাহিত ভাইদের একটা উপহার সরুপ। তাই বিবাহিত ভাইদের মন খুলে বিভিন্ন বি’ষয়ে পরামর’্শমুলক কমেন্টের আহবান জানানো হচ্ছে।

এদের ভয় না দেখিয়ে কিভাবে বিয়ের জন্য ভালোভাবে তৈরি করে দেয়া যায় সেই প্রচেষ্টা থাকা উচিত। বিয়ে (marry) ঠিক হয়ে গেছে, আংটি পড়ানো শেষ। এবার বিয়ের(marry) তোরজোর চলছে।

গায়ে হলুদ-বিয়ে আর বৌভাতের ডেট ঠিক করা হবে, এরপর মোহরানা, কমিন্যুটি সেন্টার, ক’জন অতিথী, গেটে কত দিতে হবে ইত্যাদি ইত্যাদি। ওসব মুলতঃ অ’ভিভাবকরাই করবেন। পাত্র হিসেবে আপনার কাজ কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *