অসুস্থ মালিক, ৬ দিন হাসপাতালের বাইরে অপেক্ষা করে কুকুর

মানুষের সবচেয়ে প্রিয় বন্ধু হিসেবে যেই প্রাণীর নাম আসে, সেটা হলো কুকুর। সুখ-দুঃখে; সবসময়েই মানুষের সাথে থাকে কুকুর। তুরস্ক থেকে এরকমই এক কুকুরের কাহিনি সামনে আসছে। সোশ্যাল মিডিয়ায় সেই কুকুরের ভিডিও ভাইরাল হচ্ছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে জানা যায়, তুর্কির উত্তর-পূর্ব শহর ট্র্যাবসনে এক বৃদ্ধ অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে ১৪ জানুয়ারি হাসপাতালে ভর্তি করানো হয়। বোনক নামের এক কুকুর ছিল তার।

যখনই জানতে পারে যে তার মালিক অসুস্থ আর তাকে ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হচ্ছে, তখন সে অ্যাম্বুলেন্সের পিছু নিয়ে হাসপাতালে পৌঁছে যায়। হাসপাতালের স্টাফও তাকে দেখে অবাক হয়ে যায়।

হাসপাতালে ভর্তি বৃদ্ধের মেয়ে কুকুরটিকে অনেকবার বাড়ি নিয়ে যাওয়ার চেষ্টা করে। তাকে নিয়েও যাওয়া হয় বাড়িতে। কিন্তু কুকুরটি চলে আসে হাসপাতালে। এরপর কুকুরটিকে প্রতিদিন হাসপাতালের স্টাফেরাই খাবার খাওয়াতেন।

টানা ছয়দিন সেখানে অপেক্ষা করে বলে জানিয়েছে সিএনএন। অবশেষে যখন কুকুর মালিক সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি পায়, তখন কুকুরটি বাড়ি যাওয়ার জন্য তৈরি হয়। এরপর সে অত্যন্ত খুশিতে হুইল চেয়ারের সাথে দৌড়াতে থাকে।

হাসপাতালটির আন্তর্জাতিক রোগী কেন্দ্রের পরিচালক মুরাত এরকান জানান, কুকুরটির মালিক হাসপাতাল থেকে ছাড়া না পাওয়া পর্যন্ত সেখানে থেকে যায়নি।

যদিও ওই রোগীর পরিবার কুকুরটিকে বাড়ি নিয়ে যায়। কিন্তু সে প্রতিদিনই পালিয়ে চলে এসে হাসপাতালের গেটে অপেক্ষা করতে থাকে। তারপর ওই রোগী হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর কুকুরের সঙ্গে দেখা করেন।

সূত্র: সিএনএন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *