হাজী সেলিমের ছে’লের ঘটনায় ক্ষেপে গিয়ে আইনশৃঙ্খলা বা’হিনীকে যে কোঠর নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

হাজী সেলিমের ছে’লের ঘটনায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষু’ব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী এই বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন।

দলটির একাধিক দায়িত্বশীল সূত্র এই বিষয়ে নিশ্চিত করেছেন। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, প্রধানমন্ত্রী এই ঘটনা জানার পর ক্ষু’ব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন এবং যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

আওয়ামী লীগের একজন শীর্ষ নেতা বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি বলেছেন কোন ব্যক্তিই আইনের উর্দ্ধে নয়। অ’প’রাধ করলে যে কারও বি’রু’দ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে’।

আওয়ামী লীগের অন্য আরেকজন নেতা বলেন, ‘হাজী সেলিমের ছে’লে এই ঘটনায় বাড়াবাড়ি করেছে। যদি তার অন্যায় কিছু ঘটে থাকে তার জন্য দেশে আইন আছে, আ’ইনশৃঙ্খ’লা র’ক্ষাকারী বাহিনী আছে, বিচার আছে।

কিন্তু আইন নিজের হাতে তুলে নেওয়া এবং নৌবাহিনী কর্মক’র্তার উপর এই ধরণের আ’ক্র’মণের ঘ’টনা অনভিপ্রেত এবং অকল্পনীয়’। এদিকে প্রধানমন্ত্রীর নির্দেশনার পরপরই আইন প্রয়োগকারী সংস্থা গাড়ি চালককে আ’ট’ক করেছে এবং মা’মলা দায়ের করেছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, দ্রুতই অন্য আ’সা’মিদের গ্রে’ফতার করা হবে। এক কোয়া রসুন হা’রানো যৌ-ব-নকে কী’ভাবে ফিরিয়ে দেবে তা জানিয়ে দিয়েছে ভা’রতীয় এক গণমাধ্যম।

আসুন জেনে নিই সে সম্প’র্কে…শুধু খাবার নয়, প্রাচীনকাল থেকেই রসুন ও’ষুধ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।বিশ্বের প্রায় সবখানেই বিভিন্ন অ’সু’খ থেকে নিরাময়ে রসুনকে ব্যবহার করা হয়।

কিন্তু জানেন কি, ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখার পাশাপাশি বয়স ধরে রাখার জন্যও রসুনের কোনো বিকল্প নেই।অনেকের ত্বকেই লাল-লাল দাগ দেখা যায়। দানা দানা আকারে বেরোয় ব়্যাশ। হাত, কনুই এমনকি মুখেও মাঝে মাঝে এই দাগ দেখা যায় অনেকের।

এই স’মস্যা থেকে মুক্তি পেতে রসুনের জুড়ি মেলা ভা’র। এক কোয়া রসুন এবং অর্ধেক টমেটো দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। ওই মিশ্রনটি মুখে লাগিয়ে ১০ মিনিট জল দিয়ে ধুয়ে ফেলুন গোটা মুখ।

ট্যান উঠে গিয়ে দেখবেন চকচক করছে আপনার ত্বক।স’ন্তান জ’ন্মের পর অনেক না’রীর পেটে দাগ হয়ে যায়। শাড়ি পড়লে সেই দাগ মোটেও দেখতে ভালো লাগে না। এই স’মস্যার জেরে শাড়ি পরার সময় অনেক ভাবনাচিন্তা করতে হয়।

জানেন কী’, এই স’মস্যা থেকেও মুক্তি দিতে পারে এক কোয়া রসুন। অলিভ অয়েলের স’ঙ্গে রসুনের রস মিশিয়ে কয়েকদিন ব্যবহার করলেই মিলবে ফল। ব্রণের স’মস্যায় ভোগেন অধিকাংশ না’রী। এই স’মস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য নানা রকম পদ্ধতি অবলম্বন করেন তারা।

কিন্তু খুব অল্প সময়ে ব্রণ থেকে মুক্তি পাওয়ার জন্য রসুনের কোনো বিকল্প নেই। এক কোয়া রসুনের রস ব্রণের উপর লাগিয়ে পাঁচ মিনিট রেখে তা ধুয়ে ফেলুন। কয়েকদিন পরে ফলাফল দেখলে চ’মকে যাবেন আপনি।এ তো গেল ত্বকের স’মস্যা থেকে মুক্তি পেতে রসুনের ব্যবহার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *