ছোট্ট একটি কুঁড়েঘরে চারটি সন্তান জন্ম দিল বিশালাকার মা চিতাবাঘ, নেট দুনিয়ায় ভাইরাল ভিডিও

পৃথি;বীতে নানান ধরনের প;শু, পা;খি, প্রা;ণী, উদ্ভিদ বাস করে। গোটা বিশ্ব জুড়ে কোটি কোটি প্রজাতির প্রা;ণী রয়েছে। তবে সব প্রজাতিকে চোখের সামনে দেখা সম্ভব নয়। যদিও আগেকার দিন কাগজে দেখা মিলত অদেখা প্রা;ণীদের।

কিন্তু বর্তমানে সো;শ্যাল মিডি;য়ার যুগ হও;য়ায় ও প্রযু;ক্তি উন্নত হওয়ার ফলে বর্তমান দুনিয়ায় যা কিছুই ঘ;টুক তা সকলেই চা;ক্ষুষ করতে পারি। পৃথিবীর একপ্রান্তে ঘটে যাওয়া কোনো ছোট বা বড় ঘটনা যাই হোক তা আমরা সামাজিক মাধ্যমের দ্বারা দেখতে ;পাই।

যদিও ঘটনাটি ঘটার সময় আমরা সেই স্থানে থাকতে পারি না। কিন্তু ভাই;রালের মাধ্যমে দেখতে পাই। বর্ত;মানে যারা সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন তারা এ;কবার অন্তত হলেও ভা;ইরাল কথাটি শুনেছেন।

তাই বর্তমান দুনিয়ায় সবকিছুই হাতের মুঠোয়। সম্প্রতি একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে একটি ঘরে চারটি জাগুয়ার শাবকের জন্ম দিয়েছে একটি মা জাগুয়ার।

ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের নাসিক এলাকায়। এই ঘটনা জানাজানি হওয়ার পর গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এরপর খবর দেওয়া হয় বনদপ্তরকে। বনদপ্তরের কর্মীরা শাবক সহ মা জাগুয়ারকে অন্য একটি স্থানে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন।

তারা মনে করছেন মা জাগুয়ার যখন তার শাবকের থেকে অন্যত্র সরে যাবেন তখন শা;বকগু;লিকে উ;দ্ধার করবেন বন;দ;প্তরের দল। মা জা;গুয়ারটি চারটি শাবকের জন্ম দিয়েছে। যেহে;তু বর্তমানে বাঘ, চিতাবাঘ কিংবা জা;গুয়ার চো;রাশিকার করে তাদের চামড়া ও শরীরে অন্যান্য অংশ বহু;মূল্য বিক্রি হচ্ছে তাই তাদের নিয়ে চিন্তায় বনদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *