পু’লিশি নিরাপত্তা নেন না, সাইকেলে বাজার করেন এমপি প্রধান

একজন সংসদ সদস্য কোনো প্রকার পু’লিশি নিরাপত্তা ছাড়াই সাইকেলে ঘুড়ে বেড়াচ্ছেন, সাংসারিক বাজার সদাই করছেন একজন সাধারণ মানুষের মতোই।

সাইকেলে চড়েই এলাকবাসীর খোঁজ খবরও নিচ্ছেন, পৃথিবীর অনেক দেশে এমন দৃশ্য স্বাভাবিক হলেও আমাদের দেশে এমন জনপ্রতিনিধি বিরল। তবে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধানের ক্ষেত্রে এ দৃশ্য স্বাভাবিক।

পর পর দুই বারের নির্বাচিত জাতীয় সাংসদ সদস্য মজাহারুল হক সময় পেলেই তার এলাকায় সাইকেলে চড়েই ঘুরে বেড়ান। বাজারঘাটও করেন নিজে সাইকেল চালিয়ে।এলাকাবাসী জানান, তার সাইকেলের সামনে ঝোলানো থাকে একটি বাজারের থলে।

এসময় তিনি কোনো পু’লিশি নিরাপত্তা এমনকি কাউকে সঙ্গেও নেন না। সাইকেলে চড়েই পথে এলাকাবাসীর সঙ্গে দেখা হলে তাদের খোঁজ খবরও নেন। এ প্রসঙ্গে মজাহারুল হক মঙ্গলবার টেলিফোনে বলেন, বর্তমানে আমা’র বয়স ৬৭ বছর।

এ বয়সেও আমি সাইকেল চালাতে পছন্দ করি। তিনি বলেন, এখন ঢাকায় আছি। ঢাকায়ও খুব ভোরে মাঝে মাঝে সাইকেলে ঘুরে বেড়াই। কিন্তু নিরাপত্তা ও রাস্তায় যানবাহনের কারণে দিনের বেলায় চালাতে পারি না।

ভ’য় লাগে। আগেও সাইকেলে চালিয়ে এলাকায় বাজার করতাম, লোকজনের খোঁজ খবরও রাখতাম। এখন সময় পেলে সাইকেলে চড়েই বাজারে যাই, এলাকায় ঘুড়ে বেড়াই। এসময় কোনো পু’লিশি নিরাপত্তাও নিই না।

একজন সংসদ সদস্য হিসেবে নিরাপত্তার কথা মা’থায় রাখা উচিত কিনা জানতে চাইলে বলেন, এলাকার মানুষ আমাকে ভালোবাসে। বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। আমি সাধারণ জীবন যাপন করি।

আমা’র কোনো শত্রু থাকতে পারে তা বিশ্বা’স করি না। মজাহারুল হক প্রধান পঞ্চগড়-১ আসন থেকে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন।

এর আগেও তিনি একই আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। তার বাড়ি পঞ্চগড় সদর উপজে’লার বুড়িপাড়া দ্বারিকামা’রী গ্রামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *