ব্রেকিং নিউজ: অবশেষে এমপি পাপুলকে যে সা’জা দিলো কুয়েতের আ’দালত

বহু’ল আ’লো’চিত অর্থ ও মা’ন’ব পা;চা’র মা’ম’লা’য় বাংলাদেশের ল’ক্ষ্মী”পুর-২ আসনের এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের চার বছরের কা’রা;দ’ণ্ড দিয়েছে কুয়েতের আ’দা’লত।

দীর্ঘ আ’ইনি প্রক্রিয়া শেষে বৃহ’স্পতিবার এ রায় দেয়া হয়। ক্রি;মি’নাল কো’র্টের বি’চার’ক আব্দুল্লাহ আল-উসমান এ রায় ঘো’ষণা করেন।

প্রায় এক বছরেরও বেশি সময় ধরে কুয়েতের জে;লে থাকা বাংলাদেশি সাংসদ কাজী পাপুল এবং অর্থ পা’চা’রে প্রধান সহযোগি দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চ প’দস্থ কর্ম’কর্তা মাজেন আল-জাররাহকেও একই দ;ণ্ড দে’য়া হয়েছে।

কেবল কা’রা;দ’ণ্ড’ই নয়, তাদের প্র’ত্যে’ককে ১৯ লাখ দিনার (বাংলাদেশি টাকায় ৫৩ কোটি ২০লাখ টাকা) জ’রি’মা’না করা হয়েছে। সূত্র -আরবি দৈনিক আল-কাবাস।

এদিকে কুয়েতের জিলিব আল শু’য়ে’খ ও ফ’রওয়া’নিয়া এলাকা থেকে অ;বৈ’ধ অথবা আ;ইন ল;ঙ্ঘ’নের দা’য়ে ৪৬ জনকে আ;ট’ক করেছে কুয়েতের যৌথ ত্রিপক্ষীয় কমিটি।

এছাড়া ২০ নাম্বার আ’কা’মাধারী”দের ও বিশেষ ত’দ’ন্তে আনা হচ্ছে তাতে আইনের ল;ঙ্ঘ;ন পেলে নি’র্বাস’নে /দেশে পাঠানো হবে। বেশ কিছুদিন যাবতই শো’না যাচ্ছিল এই ধরনের অ’ভি’যা’নে নামবে কুয়েত কর্তৃপক্ষে।

তবে এই অ’ভি’যা’ন সামনে আরও জো’র’দা’র করা হবে বলে জানা গেছে। এদিকে সরকারী পরি’সং’খ্যা’নগু’লি থেকে জানা গেয়েছে যে প্রবাসীরা কুয়েতকে যে হা’রে ছে’ড়ে যা’চ্ছেন, বিভিন্ন কারণে প্রতিদিন প্রায় ৩০০ টি ওয়ার্ক পা’রমিট ‘বা’তি’ল হয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *