বিয়ে করার কথা বলে ভারতে নিয়ে গিয়েছিল প্রেমিক, ১০ বছর পর ফিরলেন ফাতিমা

ভারতের বিভিন্ন কা’রাগা’রে দীর্ঘদিন কা’রাভো’গ শেষে ১৯ বাংলাদেশি সিলেটের বিয়ানীবাজার শেওলা সীমা’ন্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। বিজিবি’র ৫২ ব্যাটেলিয়নের অধিনায়ক প্র’ত্যাব’র্তনকারীদের গ্রহণ করেছেন। চাঁদপুরের ফাতেমা।

ভারতীয় প্রেমিকের হাত ধরে পা’লি’য়ে যায় সেখানে। সেই প্রেমিক কিশোরী ফাতেমাকে সেখানে নিয়ে ‘বিক্রি করে দেয়। দীর্ঘ ১০ বছর নানা হাত বদলের পর কা’রাগা’র হয়ে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বাংলাদেশে প্রবেশ করলেন তিনি।

ভু’ক্তভো’গী ফাতেমা বলেন, সে আমাকে বিয়ে করার কথা বলে ভারতে নিয়ে যায়। পরে আমাকে বি’ক্রি করে পা’লি’য়ে যান।এদিকে ফাতেমা’র স’ঙ্গে ১৯ জন দুর্বিসহ জীবন শেষে বাংলাদেশে প্রবেশ করলেন।

দেশের ১৬ জে’লার বা’সি’ন্দা এই ১৯ জনকে গ্রহণে ছুটে আসেন স্বজনরা। আবদুর রহিম নামে এক জানান, আমা’র এক চাচা ভারত থেকে ফিরেছেন। তার জন্য এখানে এসেছি।

ভারতের বিভিন্ন কা’রাগা’রে ব’ন্দি রয়েছেন যারা, তাদের শিগগিরই ফিরিয়ে আনার কথা জানালেন ৫২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল গাজী শ’হীদুল্লাহ।

তিনি বলেন, ভারতীয় হাইকমিশার ও বাংলাদেশের হাইকমিশারের যৌ’থ চে’ষ্টায় তাদেরকে নিয়ে আসা হয়েছে। এছাড়াও বাকি যারা ভারতীয় কা”রাগা’রে রয়েছেন তাদেরকেও পর্যায়ক্রমে নিয়ে আসা হবে। ভারতের কা’রাগা’রে এখনও অর্ধশত বাংলাদেশি রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *