সস্তা দামে দুর্দান্ত ইলেকট্রিক স্কুটার, এক চার্জে চলবে ১২০ কিলোমিটার

অদূর ভবিষ্যতে পেট্রোল ডিজেলের সীমিত ব্যবহারের কথা মাথায় রেখে ইলেকট্রিক চালিত গাড়ি বা মোটর সাইকেলের দিকে নজর দেওয়া হচ্ছে বিশেষ ভাবে।

এছাড়াও ভারতের বাজারে যেভাবে প্রতিনিয়ত পেট্রোল, ডিজেলের দাম বাড়ছে তাতে অদূর ভবিষ্যতে ইলেক্ট্রিক গাড়িই ভরসা। ইলেক্ট্রিক গাড়ির মধ্যে এই মুহূর্তে অন্যতম জনপ্রিয় হলো ইলেক্ট্রিক বাইক এবং স্কুটার।

সম্প্রতি তাইওয়ানের ইলেক্ট্রিক স্কুটার কোম্পানি Kymco লঞ্চ করলো তাদের নতুন স্পোর্টস ইলেক্ট্রিক স্কুটার F9 sport e-scooter. সম্পূর্ণ আধুনিক সুবিধা সম্পন্ন এই ইলেক্ট্রিক স্কুটার গুলি।

কম্প্যাক্ট এলইডি হেড ল্যাম্প, এলইডি ব্লিংকার সহযোগে এই ইলেকট্রিক স্কুটার হয়ে উঠেছে ক্রেতাদের অন্যতম পছন্দের। সংস্থার তরফে জানানো হয়েছে, নতুন এই ইলেক্ট্রিক স্কুটারে মাত্র একবার চার্জ দিলেই এটি ১২০ কিলোমিটার যাবে।

স্কুটারটিতে ৯.৪ কিলোওয়াট ক্ষমতার একটি বৈদ্যুতিক মোটর এবং ৯৬ ভোল্ট ৪০ Ah ক্ষমতার ব্যাটারি দেওয়া হয়েছে। স্কুটারটির সর্বাধিক গতি প্রতি ঘন্টায় ১১০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। মাত্র ২ ঘন্টার মধ্যেই আপনি স্কুটারটির ব্যাটারি পুরোপুরি চার্জ করে নিতে পারবেন। তবে স্কুটারটির দাম এখনো জানানো হয়নি কোম্পানির তরফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *