অবশেষে লঞ্চ হল MG Motor-এর নতুন ইলেকট্রিক গাড়ি, এক চার্জে চলবে ৩১৪ কিমি

বর্তমানের যুগে পরিবেশ দূষণ এক অ’পূরণীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। কলকারখানা থেকে শুরু করে গাড়িতে জীবাশ্ম জ্বা’লানির অনিয়ন্ত্রিত দহনের ফলে বায়ুদূষণে কলুষিত হয়ে যাচ্ছে বিশ্ব।

আর ভবি’ষ্যতের কথা ভেবে গোটা মানবজাতি বর্তমানে পরিবেশ দূষণ কমানোর উদ্দেশ্যে নিরন্তন চেষ্টা করে যাচ্ছে। মানুষটা বুঝেছে জীবাশ্ম জ্বা’লানি ব্যবহারের তুলনায় ইলেকট্রিক গাড়ি বা বাইক আমা’দের ভবি’ষ্যৎ ‘হতে পারে।

এই ইলেকট্রিক গাড়ি বাইকের দুনিয়াকে খুব তাড়াতাড়ি মেনে নিতে হবে মানবজাতিকে। বর্তমানে আমা’দের দেশ তথা গোটা বিশ্বে ইলেকট্রিক গাড়ি বা বাইক কেনার প্রবণতা বাড়ছে গ্রাহকদের।

আর গ্রাহকরা ইলেকট্রিক বাইক বা গাড়ি কেনার চাহিদা দেখানোয় কোম্পানিগু’লি আরো উন্নত প্রযুক্তি আনার বি’ষয় মনোনিবেশ করেছে। এখনই ভারতের বাজারে বেশ জনপ্রিয় গাড়ি MG Motor কোম্পানির ইলেকট্রিক গাড়ি ZS EV।

তবে এবার এই জনপ্রিয় কোম্পানি তাদের ইলেকট্রিক গাড়ি নতুন আপগ্রে’ড ভার্সন আজ অর্থাৎ সোমবার ভারতের বাজারে লঞ্চ করল। তাদের নতুন গাড়ির নাম MG ZS EV 2021। এই গাড়িতে অত্যাধুনিক স্পেসিফিকেশন পাওয়া যাব’ে এবং সেইসাথে পাওয়া যাব’ে অভাবনীয় পারফরম্যান্স।

কোম্পানির নতুন আপগ্রে’ড করা MG ZS EV 2021 গাড়িতে পুরনো গাড়ির মতো পাওয়ারফুল ব্যাটারি প্যাকেজ দেওয়া হয়েছে। কোম্পানি দাবি করেছে যে কোনো রকম আবহাওয়া পরিস্থিতিতে এই গাড়ি একবার চার্জে ৩০০-৪০০ কিলোমিটার চলবে।

নতুন এই গাড়ি ১৪৩ PS পাওয়ার উৎপন্ন করতে পারে। এই গাড়ি ৮.৫ সেকেন্ডে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টা স্পিড তুলতে পারে। পুরনো গাড়ি তুলনায় নতুন গাড়িতে ১৭৭ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স বৃ’দ্ধি করা হয়েছে। এই গাড়ি একবার চার্জ করলে গড়ে ৩১৪ কিলোমিটার পথ যেতে পারে।

ভারতের বাজারে এই গাড়িটি দুটি ভেরিয়েন্ট লঞ্চ করেছে। একটি excite ও অন্যটি exclusive। কম বাজেটের মডেলটিতে ৮ ইঞ্জির ইনফোটেইনমেন্ট সেন্টার আছে যেখানে দামি এক্সক্লুসিভ মডেলে প্যানারমিক ডুয়েল সানরুফ, রেন সেন্সিং ওয়াইপার, লেদার সিট ইত্যাদি।

এই গাড়িটির ভারতের বাজারে এক্স শোরুম মূল্য ২৪.১৮ লাখ টাকা। আপনি যদি একটি প্রিমিয়াম ইলেকট্রিক গাড়ি কিনতে চান তাহলে অবশ্যই নতুন MG ZS EV 2021 এর কথা ভাবতে পারেন।বর্তমানের যুগে পরিবেশ দূষণ এক অ’পূরণীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

কলকারখানা থেকে শুরু করে গাড়িতে জীবাশ্ম জ্বা’লানির অনিয়ন্ত্রিত দহনের ফলে বায়ুদূষণে কলুষিত হয়ে যাচ্ছে বিশ্ব। আর ভবি’ষ্যতের কথা ভেবে গোটা মানবজাতি বর্তমানে পরিবেশ দূষণ কমানোর উদ্দেশ্যে নিরন্তন চেষ্টা করে যাচ্ছে।

মানুষটা বুঝেছে জীবাশ্ম জ্বা’লানি ব্যবহারের তুলনায় ইলেকট্রিক গাড়ি বা বাইক আমা’দের ভবি’ষ্যৎ ‘হতে পারে। এই ইলেকট্রিক গাড়ি বাইকের দুনিয়াকে খুব তাড়াতাড়ি মেনে নিতে হবে মানবজাতিকে।

বর্তমানে আমা’দের দেশ তথা গোটা বিশ্বে ইলেকট্রিক গাড়ি বা বাইক কেনার প্রবণতা বাড়ছে গ্রাহকদের। আর গ্রাহকরা ইলেকট্রিক বাইক বা গাড়ি কেনার চাহিদা দেখানোয় কোম্পানিগু’লি আরো উন্নত প্রযুক্তি আনার বি’ষয় মনোনিবেশ করেছে। এখনই ভারতের বাজারে বেশ জনপ্রিয় গাড়ি MG Motor কোম্পানির ইলেকট্রিক গাড়ি ZS EV।

তবে এবার এই জনপ্রিয় কোম্পানি তাদের ইলেকট্রিক গাড়ি নতুন আপগ্রে’ড ভার্সন আজ অর্থাৎ সোমবার ভারতের বাজারে লঞ্চ করল। তাদের নতুন গাড়ির নাম MG ZS EV 2021। এই গাড়িতে অত্যাধুনিক স্পেসিফিকেশন পাওয়া যাব’ে এবং সেইসাথে পাওয়া যাব’ে অভাবনীয় পারফরম্যান্স।

কোম্পানির নতুন আপগ্রে’ড করা MG ZS EV 2021 গাড়িতে পুরনো গাড়ির মতো পাওয়ারফুল ব্যাটারি প্যাকেজ দেওয়া হয়েছে। কোম্পানি দাবি করেছে যে কোনো রকম আবহাওয়া পরিস্থিতিতে এই গাড়ি একবার চার্জে ৩০০-৪০০ কিলোমিটার চলবে। নতুন এই গাড়ি ১৪৩ PS পাওয়ার উৎপন্ন করতে পারে। এই গাড়ি ৮.৫ সেকেন্ডে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টা স্পিড তুলতে পারে। পুরনো গাড়ি তুলনায় নতুন গাড়িতে ১৭৭ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স বৃ’দ্ধি করা হয়েছে। এই গাড়ি একবার চার্জ করলে গড়ে ৩১৪ কিলোমিটার পথ যেতে পারে।

ভারতের বাজারে এই গাড়িটি দুটি ভেরিয়েন্ট লঞ্চ করেছে। একটি excite ও অন্যটি exclusive। কম বাজেটের মডেলটিতে ৮ ইঞ্জির ইনফোটেইনমেন্ট সেন্টার আছে যেখানে দামি এক্সক্লুসিভ মডেলে প্যানারমিক ডুয়েল সানরুফ, রেন সেন্সিং ওয়াইপার, লেদার সিট ইত্যাদি। এই গাড়িটির ভারতের বাজারে এক্স শোরুম মূল্য ২৪.১৮ লাখ টাকা। আপনি যদি একটি প্রিমিয়াম ইলেকট্রিক গাড়ি কিনতে চান তাহলে অবশ্যই নতুন MG ZS EV 2021 এর কথা ভাবতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *