১০ হাজার টাকায় ৫ লাখ টাকার মালিক চাঁদনী

Sabbir Rahman 0

দুই সন্তানকে ঠিক যতটুকু সময় দেন; তার চেয়ে বেশি সময় দেন ই-কমার্সকে। স্নাতকোত্তর শেষে যখন চাকরির আশায় ঘুরেছিলেন; তখনই ফেসবুক পেজ ‘আড়ঙ্গ’ নতুন উদ্যমে জেগে ওঠার এক বিন্দু আলো জ্বেলে দেয়।

১০ হাজার টাকা দিয়ে শুরু করে এখন ৫ লাখ টাকার পুঁজি করেছেন তিনি। প্রতিমাসে আয় করছেন ৩০-৪০ হাজার টাকা। এমনটিই জানান উদ্যোক্তা তামান্না আক্তার চাঁদনী।

নবম শ্রেণিতে থাকতেই বিয়ের পিঁড়িতে বসেন তিনি। কিন্তু বাদ দেননি পড়াশোনা। এসএসসি পরীক্ষার পর প্রথম সন্তান হয়। এইচএসসি শেষ করেই হন দ্বিতীয় সন্তানের মা।

সংসার ও সন্তান লালন-পালনের পাশাপাশি সফলতার সঙ্গে চালিয়ে যান পড়াশোনা। সামাজিক বাধা, ভীতি কোন কিছুই থামাতে পারেনি তাকে।

কবি নজরুল সরকারি কলেজ থেকে কৃতিত্বের সাথে শেষ করেছেন স্নাতক ও স্নাতকোত্তর। চাকরির আশায় বসে না থেকে চাঁদনী শুরু করেন অনলাইন ব্যবসা।

‘আড়ঙ্গ’ নামে ফেসবুক পেজ খুলে বিভিন্ন গহনা, জামদানি শাড়ি, কসমেটিক্সের ছবি আপলোড দিতে থাকেন। ধীরে ধীরে অর্ডার আসতে থাকে। সাথে সাথে মানুষের চাহিদাও বাড়তে থাকে। ফলে জনপ্রিয় হয়ে ওঠে আড়ঙ্গ পেজ।

এ ছাড়াও চাঁদনী তার হাতের নৈপুণ্যে লকেট পুঁতি, সাইট পিস, ব্রোঞ্জ পিস তৈরি করে বেশ সাড়া পেয়েছেন। বর্তমানে ব্যস্ততার কারণে তিনি দেশি জুয়েলারি, ঢাকাইয়া জামদানি, বাঙালির ঐতিহ্য ধরে রাখতে দেশি মসলিন শাড়ি বিক্রি করছেন। মালামাল রাখার জন্য নিজ বাসায় গড়ে তুলেছেন গোডাউন। প্রোডাক্ট ডেলিভারির জন্য রেখেছেন ১০ জন ডেলিভারি বয়।

Leave a Reply

Your email address will not be published.