Breaking News
Home / সারা দেশ / ভাগিনাকে বি;য়ে স্কুল শিক্ষিকার,স্বা;মী প্রবাসে

ভাগিনাকে বি;য়ে স্কুল শিক্ষিকার,স্বা;মী প্রবাসে

Advertisement

কক্স;বাজারের রামু;তে বি;য়ে কার্য;কর থাকা;র পরও; স্বা;মীর ভাগি;নাকে বিয়ে; এবং স্ট্যা;ম্প জালি;য়াতির মাধ্য;মে ভু;য়া তালাক;নামা সম্পা;দনের মা;ম;লায় স্কুলশি;ক্ষিকা শা;মীমা আ;ক্তারের বিরু;দ্ধে গ্রে;ফতারি পরো;য়ানা জারি করেছে আ;দালত।

Advertisement

শা;মীমা আক্তার রা;মুর জো;য়ারিয়ানালা ই;উনিয়নের ঘোনার;পা;ড়া সর;কারি প্রা;থমিক বি;দ্যালয়ের শিক্ষি;কা এবং পেকু;য়া উপ;জেলার পূর্ব গো;য়াখা;লী এলা;কার জাফ;র আহ;মদের মেয়ে।

জানা গেছে, দ্বি;তীয় বি;য়ে কার্যকর থা;কার পরও স্বা;মীর ভা;গিনাকে বিয়ে; এবং স্ট্যাম্প জালিয়াতির মাধ্যমে ভুয়া তালাকনামা সম্পাদনে;র অ;ভিযোগে শি;ক্ষিকা শা;মীমা আ;ক্তারের বি;রুদ্ধে মা;মলা করেন দ্বিতীয় স্বামী চট্ট;গ্রামের বাঁশ;খালী উপ;জেলার দ;ক্ষিণ জ;লদি গ্রামে;র বা;সিন্দা রশি;দ আ;হমদ।

গত ১০ সে;প্টেম্ব;র চট্ট;গ্রাম মে;ট্রোপ;লিট;ন ম্যা;জিস্ট্রেট, আ;মলি আ;দালত-০২ এ মা;মলা (নং ১৪৯৫/২০২০) দায়ে;র করা হয়। আ;দালতে;র নির্দেশে; পিবিআই চ;ট্টগ্রাম ;মেট্রো এ;র ওসি ইখ;তিয়ার উ;দ্দিন গত ১০; নভেম্বর মা;;মলার ত;;দন্ত প্রতি;বেদন দে;ন।

এতে বিয়ে কা;র্যকর থা;কার পরও স্বা;মীর ভা;গিনাকে বিয়ে; করা এবং ;স্ট্যা;ম্প জালি;য়া;তির সত্য;তা পা;ওয়ায় মে;ট্রোপ;লিটন ম্যাজি;স্ট্রেট ;হোসেন মো;হাম্মদ রেজা গত ২২ ডিসে;ম্বর শামীমা ;আক্তা;রের বিরুদ্ধে গ্রে;ফতারি পরোয়ানা জারি করেন।

মা;;মলার তদ;ন্ত প্রতি;বেদনে উল্লে;খ ক;রা হয়েছে, তি;নবার বিয়ে ব;ন্ধ;নে আব;দ্ধ ;হ;য়েছেন শামী;মা আ;ক্তার। অভি;যুক্ত শামীমা আক;তার ২০০৯ সালে; রা;শেদুল ইস;লাম না;মে যুব;ককে ;বিয়ে করেন।

ওই; সংসারে ;জ;মজ ক;ন্যা সন্তা;ন থাকা সত্ত্বেও পারি;বারিক দ্ব;ন্দ্বের কার;ণে ২০১২ সালের ১৩ ফে;ব্রুয়ারি তা;দের বি;চ্ছেদ হয়। ২০১৪ সা;লের ১৪ নভেম্বর দ্বি;তীয়বারের ম;তো রশিদ আহ;মদকে বি;য়ে করে;ন তিনি। ক;র্মস্থল রামুতে হওয়ায় সেখানে ;ভাড়া বাসা নি;য়ে স্বা;মী-স্ত্রী বস;বাস শু;রু করেন।

একপর্যায়ে রশিদ আহ;মদ প্রবা;সে চলে যান। প্রবাস থেকে আসা যাওয়ায়; তাদের সংসার; ঠিক;ঠাক চলছিল। রশিদ আহমদ; তার ;স্ত্রী শামী;মার নামে কক্সবা;জারের ঝিলংজায় জমিও ক্রয় করেন। এছাড়া বিভিন্ন অজুহাতে স্বামীর কাছ থেকে মোটা অংকের টাকা;ও হাতি;য়ে নিতে;ন। রশিদ ;আহমদ প্রবাসে; থাকাকালে জরুরি প্রয়ো;জনে শামীমার দেখাশো;না করতেন তার ভা;গিনা জাকির হোসেন।

দেখা;শোনার একপর্যায়ে ;রশিদের ভাগিনা জা;কিরের সঙ্গে অবৈধ সম্প;র্কে জ;ড়িয়ে পড়েন শা;মীমা। জাকির হো;সেন চট্টগ্রামের বাঁশখালী উ;প;জেলার জলদি ;রঙ্গি;য়াঘো;না এলাকা;র মোস্তা;ক আহম;দের ছে;লে।

তদন্ত প্রতিবেদ;নে আরো উ;ল্লেখ করা হয়েছে, দ্বিতীয় স্বামী রশিদ আহমদের বিয়ে বৈধ থাকার পরও ২০১৭ সালের ৬ জানু’য়ারি শামীমা জা;কির হোসেনকে বিয়ে করেন। শামীমা এবং তার তৃতীয় স্বামী জাকির উভয়ে তাদের বিয়ে বৈধ করার লক্ষ্যে একটি ভু’য়া তা”লাকনা’মা সৃজ’ন করে।

ওই তা’লাক’মানায় ‘ব্যব’হৃত দুটি ১০০ টাকার স্ট্যাম্পে ‘তালাকের তারিখ উ’ল্লেখ করা হ’য়েছে ২০১৬ সা’লের ২০ সে’প্টেম্বর। বাদী রশিদ আহ’মদ বিষয়টি স’ন্দেহজ’নক মনে করে চট্টগ্রাম ট্রেজারি অফিসে সন্ধান চেয়ে জান’তে পারেন, স্ট্যা’ম্প দুটি চট্টগ্রাম ট্রে’জারি থেকে সরবরাহ ক’রা হয়েছে ২০’১৭ সালের ২০ ‘জুন। অ’র্থাৎ স্ট্যা’ম্প সৃ’ষ্টি বা বাজারে আসার আগেই তালাক’নামা সৃষ্টি করা হয়ে’ছে। যা প্র’তারণা’মূলক এবং উদ্দে’শ্যপ্র’ণোদিত। এরই প্রে’ক্ষিতে আ;’দালত শা’মীমার বিরু’দ্ধে গ্রে’;ফতারি পরো’য়ানা জারি করে।

এছা’ড়াও ত’দন্ত প্রতিবে’দনে আরো উ’ল্লেখ করা হয়েছে- শামী’মা আক্তার দ্বিতী’য় স্বা’মী রশি’দ আহমদের কাছ থেকে কৌশ’লে নগদ ও বি’কাশের মা’ধ্যমে বি’পুল টাকা গ্র’হণ করতেন। যা এরআগে দায়েরকৃত সিআর মা;মলার (নং ৯৭/২০১৯) প্রেক্ষিতে সিআইডি’র দেয়া তদন্ত প্রতিবেদনে প্রমাণিত হয়েছে।

মা;মলার বাদী রশিদ আহ;মদ জানিয়েছেন, শামী;মা আক্তা;রের ফাঁ;দে পড়ে অনেক পু;রুষ নিঃ;স্ব হ;য়েছেন। বি;য়ের নামে তি;নি তার কা;ছ থেকে জ;মি, বি;পুল ;অর্থ হা;তিয়ে নি;য়েছেন। সর্বশেষ তার আ;পন ভা’গিনাকে বিয়ে করায় তিনি সামা’জিকভাবে হেয়প্রতিপন্ন হচ্ছেন।

Advertisement

Check Also

ফেইসবুকে মামুনুল হকের পক্ষে পোস্ট, মাদ্রাসা ছাত্রকে খুঁজছে পু’লিশ

Advertisement গোপালগঞ্জের কাশিয়ানী উপজে’লার পারুলিয়া শরীফ পাড়ার বাসিন্দা মোঃ হাবিবুল্লাহ শরীফকে খুঁজছে পু’লিশ। সম্প্রতি আ’লো’চি’ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *