বরিশালে ভু;তের ভয়ে ৪ ছা’ত্রী অজ্ঞা’ন হয়ে হাসপাতা’লে

হোস্টেলে ভু’ত আ;তংকে বরিশালের একটি নার্সিং ক‌লে‌জের ৪ ছা’ত্রীকে অজ্ঞা’ন অবস্থায় শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতা’লে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে অসুস্থদের হাসপাতা’লের মহিলা মে’ডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। তারা হলেন: নগরীর রূপাতলীর জমজম নার্সিং ক‌লে‌’জের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সেতু দাস ও জা’মিলা আক্তার এবং প্রথম বর্ষের বৈশাখী আক্তার ও তামান্না সুল’তানা রা‌বেয়া।

ওই ক‌লে‌জের কয়ে’কজন শিক্ষার্থী জানান, না’র্সিং ও ম্যা’ট্স অনুষদের ছা’ত্রীদের হো’স্টেলে থাকা বা’ধ্যতামূলক। ইন্স’টিটিউটের ৫ম ত’লায় ম্যাটস্ এবং ৬ষ্ঠ ত’লায় আবা’সিক ছা’ত্রীর থা’কার ব্যবস্থা রয়েছে।

বেশ ক‌য়েক’দিন ধরে আবাসি’ক ছা’ত্রীদের কে’উ কেউ রা’তের বেলা ছা’দে হাঁ’টাহাঁ’টির শ’ব্দ শুনতে পা’চ্ছিলেন। বিষয়’টি ওই হো’স্টেলে বস’বসকারী সকল ছা’ত্রীর মধ্যে ছ’ড়িয়ে পড়ে। এ ঘট’নাকে তারা ভু’তের উ’পস্থিতি বলে’ বিশ্বা’স করে।

শু’ক্রবার রা’তেও হো’স্টেলের ছা’দে ভু’তের উপ’স্থিতি অ’নুভব ক’রেন তারা। এ’তে পুরো ছা’ত্রী হো’স্টেলে আতংক ছ’ড়িয়ে পড়ে। এসময় জামিলা এবং অপর ৩ ছা’ত্রী অজ্ঞা’ন হয়ে পড়ে।

এই খবর পেয়ে বয়েজ হোস্টেলে থাকা ছা’ত্ররা সেখানে গিয়ে তাদের উ’দ্ধার করে হাসপাতা’লে ভর্তি করে ব‌লেন হো’স্টেলের বাবুর্চি মা’লেকা বেগম।

এ ব্যা’পারে ইন্স’টিটিউটের জন’সংযোগ কর্ম’কর্তা মু’ন্সি এনাম জা’নান, আবা’সিক ছা’ত্রী’দের ভীতি দূর ক’রতে কা’উন্সিলিংয়ের ব্যবস্থা করা হয়ে’ছিলো। ছা’ত্রীদের দা’বির প্রে’ক্ষিতে হু’জুর এনে মি’লাদ-দো’য়ার আ’য়োজন করা হয়। এর’পরও তা’দের ভ’য় কা’টেনি, উ’ল্টো তা’রা অ’সুস্থ হ’য়ে পড়ে।

খব’র পে’য়ে কো’তয়ালী থানা পুলিশ ঘ’টনাস্থল পরি’দর্শন করে। কো’তয়ালী থানার উপ-প’রিদর্শক রিয়া’জুল ই’সলাম জা’নান, কেন এ’মন ঘটনা ঘট’লো তা তদ’ন্ত চলছে। এ‌দি‌’কে এই ঘট’নার পর ৬০ শিক্ষা’র্থীর ম‌’ধে ৪৫ জন হো‌’স্টেল ছে‌ড়ে বা‌’ড়ি চ‌লে গে‌ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *