এক ছবিতেই রাতারাতি সুপারস্টার, তারপর থেকেই অভিনয় ছেড়ে ‘নিখোঁজ’ ‘রাজ’-এর মালিনী

Sabbir Rahman 0

২০০২ সালে মুক্তি পেয়েছিল রোমঞ্চকর ভূ’ত ুড়ে ছবি ‘রাজ’। ১৮ বছর পরও এই ছবির সব চরিত্র দর্শকদের মনে গেঁথে রয়েছে।ছবিতে আদিত্য ধনরাজ রূপে ডিনো মর’িয়া, সঞ্জনার চরিত্রে বিপাশা বসু কিংবা মালিনী শর্মা-এই একটি ছবিতে অ’ভিনয় করে সকলেই দর্শকদের প্রশংসা কুড়িয়েছিলেন।

ডিনো এবং বিপাশা সে সময় নবাগত। এই ছবি তাঁদের পেশায় দারুণ ছাপ ফেলে। বিদ্যুৎগতিতে উপরে উঠতে শুরু করে তাঁদের পেশার লেখচিত্র। অন্য দিকে, এই ছবির অন্যতম মুখ্য চরিত্র ছিলেন মালিনী। ছবির মুখ্য চরিত্র মালিনীর প্রকৃত নামও মালিনী। মালিনী শর্মা।

এটা ছিল তাঁর প্রথম ছবি। যেখানে বলিউডে অ’ভিনয় দিয়ে পরিচিতি গড়ে তুলতে বছর ঘুরে গিয়েছে অনেক বড় মাপের অ’ভিনেতার, সেখানে প্রথম ছবিতেই বাজিমাত করেছিলেন তিনি।

ছবিতে ভূ’ত হয়েছিলেন তিনিই। তাঁর অ’ভিনয়, বাচনভ’ঙ্গি এবং স্বতন্ত্র কণ্ঠস্বর-সবই মন কেড়ে নিয়েছিল। এই একটি মাত্র ছবি দিয়ে তিনি এতটাই জনপ্রিয় হয়ে যান, যে এর পরই ডিনোর স’ঙ্গে ‘এনকাউন্টার’ নামে ভট্ট প্রযোজনার ছবিতেও সুযোগ পান।

কিন্তু ছবির শ্যুটিং শুরু হওয়ার মাত্র দু’দিন আগে আচমকাই পিছিয়ে আসেন মালিনী। ভট্ট পরিবারের কাছে দুঃখপ্রকাশ করে তিনি জানিয়েদেন, ক্যামেরার সামনে কাজ করতে পারবেন না।

বলিউডের স’ঙ্গে তিনি নাকি মানিয়ে নিতে পারছিলেন না। অনেক চেষ্টা করেও তিনি নাকি অন্য অ’ভিনেতা-অ’ভিনেত্রীর স’ঙ্গে সহজ ‘হতে পারছিলেন না। এমনটাই জানিয়েছিলেন তিনি।

দিল্লিতে জন্ম এবং সেখানেই বড় হয়ে ওঠা মালিনীর এমন জবাব মানতে পারেননি কেউই। অ’ভিনয়ে আসার আগে মালিনী মডেলিং করতেন। ১৯৯৭ সালে মডেল-অ’ভিনেতা প্রিয়াংশু চট্টোপাধ্যায়ের স’ঙ্গে তিনি বিয়ে করেছিলেন। কিন্তু ‘রাজ’ ছবি মুক্তির ঠিক ১ বছর আগে তাঁদের বিচ্ছেদ হয়ে যায়।

বিচ্ছেদ নিয়ে মালিনী মুখ না খুললেও এক সাক্ষাৎকারে প্রিয়াংশু তাঁদের সম্পর্ক নিয়ে অত্যন্ত ‘অ’পরিণত’ মন্তব্য করেছিলেন। ‘রাজ’-এর শ্যুটিং চলার সময়ই তাঁদের সম্পর্কের আরও অবনতি হয়েছিল এবং ২০০১ সালে বিচ্ছেদ হয় দু’জনের। বলিউডে গু’ঞ্জন সম্পর্কের এই টানাপড়েন মেনে নিতে পারেননি মালিনী। সে কারণেই অ’ভিনয় থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়ে যান।

আশ্চর্যজনক ভাবে এরপর না কোনও ছবিতে, না কোনও বলিউডের অনুষ্ঠানে, না কোনও পার্টিতে দেখা গিয়েছে তাঁকে। তিনি এক সময় জানিয়েছিলেন, মডেলিং নিয়েই তিনি ভাল রয়েছেন। মডেলিংকেই একমাত্র পেশা হিসাবে বেছে নিতে চান।

মালিনী আজও দর্শকদের মনে বিরাজ করছেন। কিন্তু তাঁর একটা ঝলকও দেখার সুযোগ পান না ভক্তেরা। ওই ঘটনার পর থেকে তাঁর কোনও খোঁজ পাওয়া যায় না। নেটমাধ্যমের পাতা, টেলিভিশন কোথাও তিনি নেই। রহস্যে ভরা ‘রাজ’ ছবির নায়িকার বাস্তব জীবনও রহস্যেই রয়ে গিয়েছে। অনেকের মত, ক্যামেরা থেকে নিজের জীবনকে দূরে রাখার জন্য মালিনী নাম বদলে ফেলেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *