ছাদ ফুঁড়ে ঘরে পড়ল গ্রহাণুর অংশ, রাতারাতি কোটিপতি

ভাগ্য একেই বলে! কে জানত এক রাতের মধ্যে কোটিপতি হয়ে যাব’েন জসুয়া হুটাগালুং। মাত্র ৩৩ বছর বয়সে তাঁর জীবনে এমন কাণ্ড ঘটল, যা শুনলে তাজ্জব হয়ে যাব’েন সকলেই। অগস্ট মাসে একদিন বাড়ির বাইরে কাজ করছিলেন তিনি। এমন সময় বাড়ির ছাদ ফুঁড়ে একটি গ্রহাণুর ২.১ কেজি ওজনের একটি অংশ এসে পড়ে বাড়ির মধ্যে।

বাড়ির ছাদ ভেঙে যাওয়ায় তো হা হুতাশ করার কথা তাঁর, কিন্তু বাস্তবে ছবিটা একেবারেই উল্টো। তিনি এই ঘটনার পর থেকে মহানন্দে রয়েছেন। কারণ, এই গ্রহাণুর অংশটির দাম উঠেছে প্রায় ১০ লক্ষ পাউন্ড (৯.৮ কোটি টাকা)।

তিনি বলেন, ‘‘যখন এই ঘটনা ঘটে, তখন তীব্র একটা শব্দ হয়। ছাদ-সহ বাড়ির কিছু অংশ যেমন ভেঙে গিয়েছে, তেমনই শব্দে কেঁপে উঠেছে গোটা এলাকা।’’ তারপরেই ঘটনার ছবি তিনি ফেসবুকে শেয়ার করেন। মুহূর্তে ভাইরাল হয় ছবি। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুসারে, এমন কিছু পদার্থ এই গ্রহাণুর অংশে রয়েছে যার বয়স ৪৫০ কোটি বছর। গ্রাম পিছু সেই ধাতব বস্তুর দাম প্রায় ৬৩ হাজার টাকা।

এই গ্রহাণুটি পাওয়ার পর একজন পাথর সংগ্রাহকের কাছে তিনি এটি বিক্রি করে দিয়েছেন। তারপর সেটি আরও আরেকজনের হাতে গিয়েছে। আপাতত তরল নাইট্রোজেনে এটি সঞ্চয় করে রাখা আছে অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *