Breaking News
Home / সারা দেশ / মেম্বারের ঘেরের জমিতে সবজির সঙ্গে গাঁ”জা চাষ

মেম্বারের ঘেরের জমিতে সবজির সঙ্গে গাঁ”জা চাষ

Advertisement

পিরো’জপুরের না’জিরপুরে’ ইউনিয়ন প’রিষদ (ইউপি) সদস্যের (মেম্বার) মাছ চা’ষের ঘের থেকে চাষ করা গাঁ”জা গাছ উ’দ্ধার করেছে পু’লিশ।

Advertisement

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে অ’ভিযান চালিয়ে উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের (খেজুরতলা) ইউপি সদস্য মো. বাবুল খানের মা’লিকানাধীন মৎস্য ও সবজি ঘেরে চাষ করা ১৪টি গাঁ”জা গাছ উ’দ্ধার করা হয়।

ঘের মালিক বাবুল খান ওই ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। অ’ভিযানে অংশ নেয়া উপ’পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন জানান, গোপন সংবাদ ছি’ল ওই জমি’তে গাঁ”জা চাষ হচ্ছে। অ’ভিযানে এর সত্য’তা পাওয়া যায়।

সেখানে গিয়ে দেখা যায়, সবজির সঙ্গে গাঁ”জা চাষ করা হচ্ছে। পরে ১৪টি গাঁ”জা গাছ উ’দ্ধার করা হয়। এহসা’নুল ক’বির তুহিন নামের এক ব্য’ক্তি জানান, ই’উপি সদস্য বাবুল খা’নের ওই জমিতে দী’র্ঘ দিন ধ’রে গাঁ”জা চাষ হচ্ছে।

তিনি প্রভা’বশালী হও’য়ায় কেউ তার ওই জমিতে যাওয়ার সা’হস পান না। গত ২-৩ দিন আগেও তিনি কিছু গাঁ”জা গাছ কেটে বিক্রি করে’ছেন বলে অভি’যোগ রয়েছে।

এ বিষ’য়ে জানতে চাইলে ইউপি সদস্য মো. বাবুল খান ফোনে জানান, গত প্রায় ৭-৮ বছর ধরে তিনি ওই জমি নিজে চাষাবাদ করছেন না।

জ’মিটি তার ভ’গ্নিপতি মো. মনির ডাকুয়া চাষ করছেন। কেউ বি’পদে ফে’লতে ওই জমি’তে গাঁ”জা চাষ কর’তে পা’রেন। না’জিরপুর থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মো. আশ্রাফু’জ্জামান জানান, বিষয়টি ত’দন্ত করে এর সঙ্গে জড়িতদের বি’রুদ্ধে আ’ইনি ব্য’বস্থা গ্রহণ করা হবে।

Advertisement

Check Also

আদনান ভালো আছেন শুনে অবশ্যই খুশি হয়েছি: ফারাজ করিম চৌধুরী

Advertisement গত পরশুদিন আমা’র ফেসবুকে একটি ভিডিও আপলোড করা হলে তার নিচে আমি কিছু কমেন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *