মাত্র পাওয়া- হঠাৎ চড়ামূল্যে আইপিএল নিলামে মুশফিক

Sabbir Rahman 0

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলের নিলামে হঠাৎ নাম উঠল বাংলাদেশ দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিমের।

অথচ এবারের আসরের প্লেয়ার ড্রাফটের চূড়ান্ত তালিকায় তার নামই ছিল না। কিন্তু বৃহস্পতিবার নিলামের আগে দেখা গেল উইকেটরক্ষক ক্যাটাগরিতে শোভা পাচ্ছে মি. ডিপেন্ডেবলের নাম। তাও আবার চড়া ভিত্তিমূল্যে!

ক্রীড়াভিত্তিক গণমাধ্যম ক্রিকট্র্যাকার জানিয়েছে, নিলামে মুশফিকের ভিত্তিমূল্য ধরা হয়েছে এক কোটি ভারতীয় রুপি। উইকেটরক্ষকদের মধ্যে মুশফিকের চেয়ে বেশি ভিত্তিমূল্যে আছেন শুধু ইংলিশ তারকা স্যাম বিলিংসের। তার ভিত্তিমূল্য দুই কোটি রুপি।

রহস্যজনক কারণে আইপিএলের ফ্রাঞ্চাইজিগুলোর কাছে বরাবরই উপেক্ষিত ছিলেন মুশফিক। এর আগে ভারতের এই জনপ্রিয় টি-টোয়েন্টি লিগে ১৩ বার নাম লিখিয়েছিলেন। একবারও বিক্রি হননি তিনি।

এ বিষয়ে গত বছর অনেকটা হতাশার সুরে মুশফিক বলেছিলেন– আইপিএলে দল পাওয়া না পাওয়ায় আমার হাতে নেই। আমাদের কাজ হলো ধারাবাহিক পারফরম করা। আইপিএলে দল পেলাম কী পেলাম না এ ব্যাপারে আমার মাথা ঘামানোর কিছু নেই। আইপিএল নিয়ে আমার কোনো মাথাব্যথা নেই।

আজ বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে নিলাম পর্ব। নিলামে শুরুর দিকেই দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের নাম উঠবে বলে জানা গেছে।

নিলামের ২ নম্বর সেটে থাকছে সাকিবের নাম, আর ৪ নম্বর সেটে মোস্তাফিজ। অর্থাৎ আইপিএলের ১৪তম আসরে বাংলাদেশের এ দুই তারকার অংশগ্রহণ নিশ্চিত বলা চলে।

এদিকে চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া মোহাম্মদ সাইফ উদ্দিন ও মাহমুদউল্লাহর নিলামে নাম ওঠার সম্ভাবনা কম। কারণ সাইফ আছেন ১৯ নম্বর সেটে, মাহমুদউল্লাহ ৩২ নম্বর সেটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *