যে কারণে তামিল ছবিতে উন্মু’ক্ত থাকে নায়িকাদের না’ভি!

Sabbir Rahman 0

নারী শ’রীরের খো’লা বি’ভাজিকায় পথ হারানো পথিক পুরুষের সং’খ্যা কম নয়। শ’রীরের অলি-গলিতে লুকিয়ে আছে হা’জারো স’ম্মোহন আর হা’তছানি। অথচ না’ভিতে এসেই যেন ভ’রাডুবি হয় পুরুষ নাবিকের।

আর না’রীশ’রীরের সেই বিশেষ অ’ঙ্গকেই বারবার ব’ড়পর্দায় তুলে ধ’রতে চান ভা’রতের তা’মিল, তে’লেগু পরিচালকরা। বলিউড সিনেমা জগতের চেয়ে তাই তামিল-তে’লেগু ছবিতেই যেন বেশি করে ধ’রা পড়ে না’য়িকাদের না’ভির সৌ’ন্দর্য।

স’মীক্ষায় দেখা গিয়েছে, তামিল-তেলেগু সি’নেপ্রেমীদের নারী শরী’রের মধ্যে না’ভির দিকেই বেশি আ’কর্ষণ। আর সেই বি’ষয়টিকেই কাজে লা’গান পরিচালকরা। বিশেষ করে কোনও গানের দৃ’শ্যে নায়িকাকে শাড়ি প’রানোর অন্য’তম

উদ্দে’শ্য ওই না’ভি প্রদ’র্শনই। তাদের মতে, এর মাধ্য’মে অ’ত্যন্ত সহজেই প্রেম ও যৌ’ন আ’সক্তিকে ফু’টিয়ে তো’লা যায়। আর দ’র্শকদের চা’হিদাই তো শেষ কথা। তাই তাদের কথা মাথায় রেখেই প্রাধান্য দেওয়া হয় না’ভিকে। অ’ভিনেত্রী সি’ল্ক স্মি’থার শ’রীরি ভা’ষায় ম’ত্ত হয়ে উঠতেন দ’র্শকরা। সেই প্রচলন আজও দক্ষিণী ছবিতে বিরাজমান।

একটি ইন্টারভিউতে তামিল সিনেমা থেকে বলিউডে আসা অ’ভিনেত্রী তাপসি পান্নু ব’লেছিলেন, ক’স্টিউম ডি’জাইনারদের একটা কথাই বলা হয়। পোশাক যতটা পারো না’ভির নিচে রাখো। তাহলেই বা’জিমাত। অনেক পরিচালক

জা’নিয়েছেন, নারীর নাভির প্রতি দ’র্শকদের এতটাই আ’ক’র্ষণ যে অনেক দ’ক্ষিণী ছবির পো’স্টারও তৈরি হয় এই বিষয়টি মা’থায় রেখে। আ’সলে দিনের শেষে ছবি থেকে কত আয় হল, সেটা বেশ গু’রুত্বপূর্ণ। তাই আয়ের অ’ন্যতম হা’তিয়ার না’রীশ’রীরের না’ভি।

আরও একটি কারণে প’রিচালকরা না’ভিকে কাজে লা’গান। কী’রকম? ছবিতে অ্যা’ডা’ল্ট কোনও দৃ’শ্য থাকলে অনেক সময় তাকে ‘এ’ ন’থিভুক্ত করা হয়। ফলে সব বয়সের দ’র্শক সেই ছবি দেখা থেকে ব’ঞ্চি’ত হয়।

এই সম’স্যারও সহজ সমাধান করে নাভি। নারী শ’রীরের যৌ’নউত্তে’জক স্থা’নগু’লির মধ্যে অন্য’তম না’ভি ও না’ভির চারপাশের অ’ঞ্চল। ফলে না’য়িকার সেসব অং’শ নায়ক ছুঁ’লেই দ’র্শকদের উ’ত্তেজনা বা অ্যা’ড্রিনালিন ক্ষ’রণ বাড়ে।

এভাবেই একাধারে যেমন ছ’বিতে যৌ’ন চা’হিদার দিকটি মে’টানো হয়, তেমনই এড়িয়ে যাওয়া যায় কোনও অ্যা’ডা’ল্ট দৃ’শ্য। ফলে U/A তকমা পেতে স’মস্যা হয় না। স’বমিলিয়ে দক্ষিণী সিনেমা জ’গতে না’রীর নাভি ছবি সুপা’রহিট ক’রতে ব’ড়সড় ভূ’মিকা পা’লন করে, এ বা’স্তব উপে’ক্ষা করার কোনও জা’য়গায় নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *