মুরগীর পাঁচ বাচ্চাকে খে-তে এলো ঈ’গল, নিজের জীবন বা-জি রেখে ঈগলের সাথে তু-মুল ল-ড়াই করে বাচ্চাদের বাঁ-চালো মুরগী, ভাইরাল ভিডিও!

ফের আর একবার মিলল মাতৃত্বের পরিচয় । নিজের সন্তানের আর্তনাদ যেকোনো মা এর কাছে ক-ষ্ট-কর । সেটা মানুষ হোক বা জীব-জ-ন্তু । আমাদের প্রতিনিয়ত জীবনে এমন অনেক ঘটনাই ঘটে থাকে যা আমাদের হাসায়, কাঁ-দায়, বা অনুপ্রেরণা জাগায়।

তার সাথে সাথে আমাদের সোশ্যাল মিডিয়ায় যুক্ত এমন অনেক ভিডিও বা ছবি ভাইরাল হয় যা কখনো কখনো আমাদের অনুপ্রেরণা জায়গায় ,কখনো বা আমাদের হাসতে শেখায়,

আবার কখনো আমাদর শিক্ষা দেয় বু-ক চি-তিয়ে শেষ নিঃ-শ্বা-স অ-বধি ল-ড়াই এর । বর্তমানে সামাজিক মাধ্যমে এরোম অনেক ছোট বড় ঘটনা আমাদের নজরে আসে ।এ প্রজন্মের সবথেকে গুরুত্বপূর্ণ শব্দটি যেটি সোশ্যাল মিডিয়ার সাথে বা সামাজিক মাধ্যম এর সাথে যুক্ত সেটি হল” ভাইরাল ” ।

এই ভাইরাল শব্দের মাধ্যমে আমরা সাধারণত কোন কিছুর গুরুত্ব বিচার করে থাকি । যে সমস্ত পশুপাখিরা জ-ন্তু জা-নো-য়া-ররা ব-নে জ-ঙ্গলে বসবাস করে তাদের জীবন রীতিমতো দু-র্বি-ষ-হ কারণ কখন যে আ-ক্র-মণ তাদের দিকে দিয়ে আসবে আগে

থেকে টের পাওয়া মুশকিল তাই তারা তাদের কে বাঁচিয়ে রাখতে প্রতিনিয়ত করে সংগ্রাম এবং কখনও কখনও এই সংগ্রাম এতটা ক-ঠিন হয়ে ওঠে যে সে-গু-লি ভিডিওর মাধ্যমে যখন আমাদের সামনে উঠে আসে

তখন আমরা আ-বেগ-প্র-বণ হয়ে পড়ি শুধুমাত্র নিজেকে বাঁচানোর পাশাপাশি নিজের সন্তানকে বাচাঁনোর দায়িত্ব পড়ে সেই সমস্ত পশু-পাখি জন্তু-জানোয়ার প্রতি সম্প্রতি সেরকম একটি ঘটনা দেখা গেল।

ভিডিওতে দেখা যাচ্ছে যে, একটি ঈগল একটি মুরগীর বেশ কয়েকটি বাচ্চার দিকে আ-ক্র-ম-ণের জন্য এগিয়ে আসছে । রীতিমতো প্রথমদিকে ভ-য়ে স-ন্ত্রস্ত হয়ে পড়ে বাচ্চা গু-লি ।

কিন্তু এমতাবস্থায় সে কি করবে সেটাই বুঝে উঠতে পারছিল না । কিন্তু ঈগল টি রীতিমতো তার দিকে আ-ক্র-মণের জন্য এগিয়ে আসছে এবং মুরগির বাচ্চাগুলা ভাবছে এই বোধ হয় শে-ষ দি-ন । কিন্তু তখনই ঘটে গেল মিরাক্কেল । সামনে চলে এলো তাদের মা । তাদের মা একা বু-ক চি-তিয়ে ল-ড়াই ক-রলো সেই ঈগলের সাথে ।

ভিডিওর একদম শেষ প্রান্তে আপনারা দেখতে পাবেন যে সেখানে দিয়ে যাতায়াত করছিলেন এক গ্রামবাসী । তার নজরে এ ঘটনাটি আসে এবং সে তৎক্ষণাৎ সেই ঈগলটির ক-বল থে-কে সে মুরগি এবং মুরগির বাচ্চা গু-লিকে মুক্তি দেয় ।

এবং ঈগল টিকে অন্য একটি স্থানে ছেড়ে দেয় । ভিডিওতে দেখানো সেই গ্রামবাসীর ও মা মুরগির পারদর্শিতা এবং সাহসিকতা অনেকে প্রশংসা করেছেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ।

তার পাশাপাশি কমেন্ট সেকশনে অনেকেই এই ধরনের ন-জির-বি-হীন ঘটনা তুলে ধরার জন্য ধন্যবাদ জানিয়েছেন সোশ্যাল মিডিয়াকে । ভিডিওতে ইতিমধ্যে প্রচুর ভিউজ এসেছে । তার পাশাপাশি এসেছে প্রচুর কমেন্ট ও শেয়ারের সংখ্যা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *