বাচ্চা হরিণ কুমিরের শি-কার থেকে বেচেঁ চিতা বাঘের খ-প্পরে পড়লো, হঠাৎ সিং নাড়িয়ে বাঘকে তু-লে ফে-লে দিল, ভাইরাল সেই ভিডিও

বর্তমান যুগের সোশ্যাল মিডিয়া হল এমন এক ধরনের প্লাটফর্ম যেখানে নিজের কোনো ঘটনা বা আমাদের আশেপাশে কোন ঘটনা মুহূ-র্তের মধ্যে পৌঁছে দেওয়া যেতে পারে পৃথিবীর আনাচে-কানাচে। শুধুমাত্র যে প্র-তিভা তুলে ধরা যায় এমনটা কিন্তু নয় ।

এর পাশাপাশি ছোটখাটো জীবনের মু-হূর্তগুলো ক্যামেরাব-ন্দী করেও অনেক সময় বিভিন্ন মানুষ পৌঁছে গেছেন পৃথিবীর সর্বত্র । এর পাশাপাশি মানুষ রীতিমতো গৃহব-ন্দি । যার ফলে একঘেয়েমি গ্রাস করছে তাদের জীবনকে এবং সেটি কাটিয়ে তুলতে মূলত তারা মুখ গুজে সোশ্যাল মিডিয়াতে ।

সোশ্যাল মিডিয়া অনেক সময় শিক্ষাক্ষেত্র হয়ে ওঠে আমাদের কাছে । অর্থাৎ এই মিডিয়াতে যে সব সময় রাজনৈতিক বা আলাদা কোন ধরনের ঘটনা দেখা যায় এমনটা কিন্তু নয় ।এর পাশাপাশি বিভিন্ন শিক্ষামূলক ভিডিও আমরা দেখতে পাই এই সোশ্যাল মিডিয়ার দরুন ।

আর এবার ঠিক সেরকমই একটি হলো । যেটি অবাক করে দিয়েছে নেট দুনিয়ার সমস্ত দর্শকদের। খাদ্য শৃ-ঙ্খল এর একে অপরকে লড়াই করে বেঁচে থাকতে হয় । এই লড়াই অস্তিত্ব টিকিয়ে রাখার লড়াই । এবং এর ভালো উদাহরণ আমরা দেখতে পাব বনে জঙ্গলে ।

ঠিক সেরকমই ভিডিও সম্প্রতিক ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে একটি জলাশয়ের মধ্যে একটি কুমির হরিণ কে আক্র-মণ করেছে । হরিণটি যথাসম্ভব চেষ্টা করছে নিজেকে বাঁচানোর । অবশেষে সে সফল হয়েছে । কিন্তু সে জানতো না তার জন্য অপেক্ষা করছে তার থেকেও বড় বি-প-দ।

ভিডিও দেখা যায় হরিণটি কোন রকম ভাবে কুমিরের মুখ থেকে নিজেকে বাঁ-চিয়ে জলের উপরে উঠে আসে । আর তখনই জঙ্গল থেকে বেরিয়ে আসে একটি লে-পার্ড । হরিণের গায়ে আর শক্তি ছিলনা যে সে পা-লিয়ে বাঁচতে পারবে। কাজেই অনায়াসে লেপার্ড টি তাকে আক্র-মণ করে এবং মে-রে ফেলে ।

মুহুর্তের মধ্যে ভাইরাল ভিডিওটি। এই ভিডিওটি একদিকে মর্মা-ন্তিক ও বেদনাদায়ক । অপর-দিকে অস্তিত্ব টিকি-য়ে রাখার ল-ড়া-ই । কাজেই এই ভিডিও ঘিরে দু রকম প্রতিক্রিয়া পাওয়া গেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *