হিন্দু বলে ডাকায় জবাবে যা বললেন মিথিলা

Sabbir Rahman 0

সকল ধর্মেই রয়েছে শান্তির বার্তা। জন্মের পর থেকেই শুরু হওয়া ধর্মীয় শিষ্টাচার সাধারণত থাকে মৃত্যুর পর পর্যন্ত। তবে এসবের বাইরে গিয়ে প্রেম কিংবা বিয়ের সম্পর্কে জড়িয়ে পড়ার নজির রয়েছে গোটা বিশ্ব জুড়েই।

মোটা দাগে বললে বিনোদন জগতের তারকাদের মধ্যে বলিউড, হলিউড কিংবা ঢাকাই সিনেমা জগতেরও বহু তারকা ধর্মীয় বাধন খুলে রেখে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন অন্য ধর্মের ব্যক্তির সাথে।

বাংলা নাটকের পরিচিত মুখ তাহসান-মিথিলা জুটি একটা সময় রূপ নিয়েছিল বাস্তবের সাংসারিক জীবনে। দীর্ঘ সময় ধরে তাহসানের সাথে সংসারও করেছিলেন মিথিলা। তবে সেই বাধন না টিকে থাকার কারনে প্রতিবেশি দেশ ভারতের রাজ্য কলকাতার সিনেমা জগতের পরিচিত মুখ সৃজিত মুখার্জির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন মিথিলা।

ভিন্ন ধর্মের হলেও সৃজিতকেই নতুন জীবনসঙ্গী হিসেবে বেছে নেন মিথিলা। এতে অবশ্য নেটিজেনরা বাড়তি সুযোগ নিয়ে তার সোশ্যাল মিডিয়ায় তাকে তুলোধুনো করে যাচ্ছেন নিয়মিতই। সম্প্রতি দূর্গাপূজায় মিথিলা নেচেছিলেন সৃজিতের ঢাকের নাচে সাথে দিয়েছিলেন আরতিও।

তবে এই ঘটনা সহজভাবে নিতে পারেননি নেটিজেনরা। নানাভাবে সমালোচনায় মেতে ওঠেন অনেকেই। অনেকে প্রশ্ন ছুড়ে দেন, ‘আপনি কি হিন্দু হয়ে গেছেন?’ শুধু তাই নয়, মিথিলাকে কটাক্ষ করে মুনাফিকও বলেছেন অনেকে।

এমন সমালোচনার জবাবও দিয়েছেন তাহসানের সাবেক ঘরণী। টুইটারে নিজের মেয়ের প্রথম ভাইফোঁটার ছবি আপলোড করেন তিনি। সেখানে সমালোচকদের উদ্দেশ্য করে তিনি জানিয়েছেন এই ধরনের প্রশ্ন যেন সমালোচকরা নিজেদের কাছেই রাখেন।

তিনি লেখেন, ‘’সমস্ত প্রকারের ধর্মীয় গোঁড়ামিকে না বলুন। আর উৎসবের আনন্দকে উদযাপন করুন, উপভোগ করুন। আর আমি ইচ্ছাকৃতভাবেই জোর গলায় একথা বলছি। ‘মুনাফিক’ আর ‘আপনি কি হিন্দু হয়ে গেছেন?’

– এ ধরনের অপদার্থ মার্কা মন্তব্যগুলো নিজেদের কাছেই রাখুন।‘’ প্রসঙ্গত, সৃজিতের সাথে মিথিলার বিয়ে হবার পর থেকেই নানাভাবে সমালোচিত হতে হয়েছে তাকে। তবে সবকিছুকে উপেক্ষা করেই চলছে তার সংসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *