বাড়িতেই মাত্র তিন দিনে কালো ঠোঁট বাচ্চাদের মতো গোলাপি করার দারুণ সহজ উপায়, রইলো পদ্ধতি ভিডিও সহ!

আমরা প্রত্যেকেই শরীরচর্চা নিয়ে একটু বেশি চিন্তিত থাকি । শরীরের কোন অংশে পড়ে যাচ্ছে কালো দাগ বা কোথায় পড়ছে বলিরেখা, কিভাবে সেগুলো দূর করা সম্ভব ? এরকম নানান বিষয় চিন্তা আমাদের সবার মধ্যেই কমবেশি থেকে থাকে।

তার মধ্যেই শরীর একটি আকর্ষণীয় অংশ হলো ঠোঁট । এই ঠোঁট কারোর কারোর জন্মগত কারণেই গোলাপি বা লালচে হয়ে থাকে। কিন্তু ধূমপান বা অন্য কোনো কারণে তা ধীরে ধীরে কালচে হতে শুরু করে।

যদিও এরূপ ছেলেদের ক্ষেত্রে বেশি দেখা যায় তবুও মেয়েদের ক্ষেত্রে এমনটা প্র-ভাব দেখা যায়। তবে তাদের বিকল্প পথ হিসেবে বাজারে বিভিন্ন রকম লিপস্টিক অন্যান্য কিছু থেকে থাকে। কিন্তু সেই কালো ঠোঁটকে ঘরোয়া পদ্ধতিতে কিভাবে পুনরায় করে তুলবেন তা কি আপনার জানা আছে?

না জানা থাকলে জানাবো আমরা। আসুন জানি বিস্তারিত ভাবে। নরম, কোমল, গোলাপি ঠোঁট যেকোনো নারীর সৌন্দর্য আরো বাড়িয়ে দেয়। তবে অনেক কারণেই ঠোঁটে কালচে দাগ পড়ে যেতে দেখা যায়। আর কালো ঠোঁট মানেই সৌন্দর্য নষ্ট হয়ে যাওয়া।

তবে এ বিষয়ে অতিরিক্ত চিন্তা করার কোন দরকার নেই । এখন আপনাদের সামনে যে পদ্ধতি বলা বাহুল্য যে ঘরোয়া পদ্ধতির কথা বলতে চলেছি তার মাধ্যমে খুব অল্প সময়ে আপনি পুনরায় ফিরে পেতে পারেন আপনার গোলাপি ঠোঁট কে।

অবিশ্বাস হচ্ছে? কিন্তু এটাই সত্যি। আজকে যে উপকরণগুলি বলতে চলেছি সেগুলোই কমবেশি প্রত্যেকে আমাদের সকলের বাড়িতে থেকে থাকে । ।প্রথমে আপনাকে একটি বাটিতে লেবুর খোসা নিতে হবে ।

অর্থাৎ পাতিলেবু কে গ্রেটার এ করে ভালো করে গ্রেট করে নিয়ে এলে লেবুর খোসা আলাদা হয়ে যায় । এই লেবুর খোসা নিতে হবে একটি বাটিতে । তার মধ্যে যোগ করতে হবে এক চামচ চিনি ও এক চামচ মধু ।

সমস্ত উপকরণ গু-লি কে ভালো রকম ভাবে মেশাতে হবে । এবং ঠোঁটের মধ্যে প্র-য়োগ করতে । হবে । ৫-৭ মিনিট রেখে দেওয়ার পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। । এরপর আপনাকে একটি বাটিতে এক চামচ টক দই নিতে হবে এবং তার মধ্যে যোগ করতে হবে এক চামচ মধু ও এক চামচ হলুদ পাউডার ।

এইমাত্র সমস্ত উপকরণ গুলি কে ভালো রকম ভাবে মিশিয়ে নিয়ে ঠোঁটের মধ্যে প্রয়োগ করতে হবে । এটি কেও পুনরায় ৫-৭ মিনিট রেখে দেয়ার পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে । এই দুটি পদ্ধতি আপনি এক সপ্তাহ প্রয়োগ করলেই বুঝতে পারবেন যে আপনার কালো ঠোঁট কিভাবে ম্যাজিকের মতন গোলাপি হতে শুরু করেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *