একটি আ’স্ত পাখিকে গি’লে খা’চ্ছে দৈ;ত্যাকার মা’কড়সা, নেট দুনিয়ায় ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার দৌলতে আমরা প্র”তিনিয়ত কতরকমের অদ্ভুত ও অবাক করার মতো দৃ’শ্যের সা’ক্ষী থাকি। প্রা’য়শই নানান ভিডিও ভা’ইরাল হয় যা আমা’দের নতুন করে ভা’বতে শেখায়।

আ’বার এমন কো’নো ঘট’নার ভিডিও চোখে পড়ে যা এক নি’মেষে আমা’দের মন ভালো করে দেয়। আর এইসব ম’জার বা অবাক করার মতো ভিডিও সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যা’টফর্ম যেমন ফেসবুক, টুইটারে শেয়ার হয়।

স’ম্প্রতি একটি ভিডিও ভাই’রাল হয়েছে যা দেখলে ‘গায়ে কাঁটা দিতে বা’ধ্য। ভিডিওটিতে দেখা যাচ্ছে এ’কটি বি’শালা’কৃতি এই ভিডিও দেখে চম’কে যেতে হয়। ভিডি’ওটিতে একটি দৈ’;ত্যাকার মা;কড়সা একটি পাখি’কে গি’লে খা’চ্ছে।

আর এই মাক’ড়সাটির নাম অ্যা’ভিকু’লারিয়া। এই প্র’জাতির মা’কড়সা টারা’ন্টুলা প্র’জাতির অ’ন্তর্গত। অ্যা’ভিকুলারিয়া ‘প্রজাতির যে মাকড়সাটিকে ভিডিওতে দেখা যাচ্ছে তার রয়েছে দীর্ঘ পা ও শরীর জুড়ে কালো পশম।

আর এই মাকড়’সাটি আ’স্ত পা’খিকে গিলে খা;চ্ছে। সাধা’রণত এই প্রজা’তির মা’কড়সার বসবাস দ’ক্ষিণ আমে’রিকার গ্রীষ্মম’ন্ডলীয় অ’ঞ্চলে। অ্যাভি’কুলারিয়া প্রজা’তির মা’কড়সা গাছ ও গু’ল্মে বসবাস করে। তাঁদের ‘গোটা শরীর জু’ড়ে থাকে পশম। এই বিশা’লা’কৃতি মা’কড়’সার প্র’ধান খা’দ্য পা’খি ও ‘ইঁ’দুর।

Leave a Reply

Your email address will not be published.