Breaking News
Home / বাংলা টিপস / ঘর থেকে একদম চিরতরে মশা দূর করার দারুণ ট্রিকস, শুধু একমাস এই টিপস কাজে লাগিয়ে দেখুন, রইলো পদ্ধতি!

ঘর থেকে একদম চিরতরে মশা দূর করার দারুণ ট্রিকস, শুধু একমাস এই টিপস কাজে লাগিয়ে দেখুন, রইলো পদ্ধতি!

Advertisement

আমাদের বাড়িতে অনেক সময় মশার উপদ্রব যথেষ্ট পরিমাণে বেড়ে যায় । সেক্ষেত্রে আমরা বিভিন্ন মশা মারা ধুপ বা ইলেকট্রিক কয়েল এর ব্যবহার করে থাকি ।

Advertisement

কিন্তু ইলেকট্রিক কয়েল মশা মা-রা ধুপ থেকে যে সমস্ত গ্যা-স নি-র্গত হ-য় সে-গু-লি আমাদের স্বাস্থ্যের পক্ষে যথেষ্ট ক্ষ-তি-কর । তাই অনেকে সে-গু-লি ব্যবহার করতে চায় না । এ পাশাপাশি মশার ডেকে আনে ডে-ঙ্গু এর মত রো-গ ।

তাহলে উপায় কি সেই উপায় বলবো আজকের প্রতিবেদন। জৈব গত প্রক্রিয়া দিয়ে অনেকে মশা তাড়ানোর এই উপায়টি জানেন না । এই উপায়টি তৈরি করতে আপনাকে বাজারে ২ টাকা খরচা করতে হবে ।

তাহলেই তৈরি হয়ে যাবে এবং এটি চলবে প্রায় এক মাসের মত । আসুন দেখে নিই কিভাবে তৈরি করব এই উপাদানটি । এবং আগে থেকেই বলে রাখি এর সাইড ইফেক্ট নেই অর্থাৎ শরীরের কোন ক্ষ-তি ক-রে না । তাই আপনি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন।

প্রথমে আপনাকে বাজার থেকে কিছুটা পরিমাণ কর্পূর কিনে আনতে হবে । এবং সেটিকে একটি হামাল দিস্তা দিয়ে বা কোনো বড় পাত্রে ভালো রকম করে গুড়ো করে নিতে হবে ।

সেই গুঁড়ো করা কর্পূর অন্য একটি পাত্রে তুলে রাখুন । এরপর ইলেকট্রিক কয়েল যে কৌটো থাকে সেই কৌটো কে ফাঁকা করে নিন এবং তার মধ্যে দিয়ে দিন কিছু পরিমাণ তারপিন তেল ।

তারপিন তেল আপনি যেকোনো কাঠের দোকানে বা রং করার দোকানে পেয়ে যাবেন। এরপর তার মধ্যে যোগ করে দিন আগে থেকে গুঁড়ো করে রাখা কর্পূর ।

ভালো রকম ভাবে মিশিয়ে নিন তারপরে যেরকম ভাবে অলআউট আপনি বাড়িতে প্র-য়োগ করেন বা ইলেকট্রিক কয়েল প্রয়োগ করেন ঠিক সে রকম ভাবে এটি প্রয়োগ করুন । দেখবেন খুব সহজে মশা বাড়ি থেকে বাইরে চলে গেছে ।

তার পাশাপাশি এটি আপনার শরীরে কোনো ক্ষ-তি ক-রছে না। দ্বিতীয় যে পদ্ধতির কথা বলতে চলেছি সেটি আরও অত্যন্ত সহজ । প্রথমে আপনি দুটি অংশে পাতি কে-টে নি-ন এবং তার মধ্যে যোগ করে দিন লবঙ্গ । অর্থাৎ পাতি লেবুর মধ্যে লম্বালম্বিভাবে গেঁ-থে দি-ন লবঙ্গ । যার ফলে একটি গ্যাস উৎপন্ন হবে । এবং এই গ্যা-সের দ্বারা মশা সহজে ঘর থেকে বাইরে বেরিয়ে যাবে ।

Advertisement

Check Also

বেদেনা আমাদের কি কি উপকার করে?

Advertisement ডালিম রোগীর উপকারি ফল হিসেবে খুবই জনপ্রিয়। ডালিমকে স্বর্গীয় ফল বলা হয়। কারণ এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *