চট্টগ্রাম বন্দরে এলো ট্রেনের ৮টি ইঞ্জিন

যুক্তরাষ্ট্র থেকে চট্টগ্রাম বন্দরে এসেছে বাংলাদেশ রেলওয়ের প্রথম চালানের ৮টি ব্রডগেজ লোকোমেটিভ (ইঞ্জিন)।শনিবার (৬ মার্চ) সকাল থেকে বন্দরের বার্থে ট্রেনের ইঞ্জিন খালাস শুরু হয়।

রেলওয়ে পূর্বাঞ্চলের চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মো. বোরহান উদ্দিন বাংলানিউজকে জানান, যুক্তরাষ্ট্র থেকে ৪০টি ব্রডগেজ লোকোমেটিভ আনা হচ্ছে। ৫ ধাপে এগুলো বন্দরে আসবে। প্রথম ধাপে এসেছে ৮টি।

তিনি জানান, ব্রডগেজ লোকোমেটিভগুলো ক্রেনের সাহায্যে যত্নের সঙ্গে জাহাজ থেকে নামানো হচ্ছে। আরু পড়ুন=সব কিছু ঠিক থাকলে ১২ এপ্রিল দু’টি টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল।

২০ মে ফিরতি সফরে ঢাকায় এসে তিন ম্যাচ সিরিজে ওয়ানডে খেলবে শ্রীলঙ্কা ক্রিকেট দল।দুই বোর্ড আলোচনা সাপেক্ষে সিরিজ দুটি নিশ্চিত করেছে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

তবে, এ বছরের জুনে এশিয়া কাপ মাঠে গড়াবে কিনা এ ব্যাপারে পরিস্কার কিছু বলতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।গত বছরে শ্রীলঙ্কা সফর করার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের।

কিন্তু, লঙ্কান ক্রিকেট বোর্ডের কোয়ারেন্টাইন নিয়ে নাটকীয়তা শেষে টাইগারদের আর যাওয়া হয়নি শ্রীলঙ্কায়। এবারে আইসিসির সূচি অনুযায়ী তাদের মাটিতে দু’টি টেস্ট খেলবে বাংলাদেশ। করোনার আতঙ্কে কলম্বোর একই ভেন্যু দুটি টেস্ট হবে। পরের মাসে ফিরতে সফরে তিনটি ওয়ানডে খেলতে ঢাকায় আসবে চান্ডিমাল ম্যাথুস মেন্ডিসরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *