আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা, জানুন কি বললো হাওয়া অফিস

বর্তমানে শীত পেরিয়ে বসন্তের আমেজ উপভোগ করছে আপামর’ বাঙালি। আর কিছুদিনের মধ্যেই ব’ঙ্গে গ্রীষ্মের দাপট ভালোভাবে টের পাওয়া যাব’ে। আপাতত তার প্রস্তুতি চলছে।

এরমধ্যে আলিপুর আবহাওয়া দ’প্ত রের তরফ থেকে জানিয়ে দেওয়া হলো গ্রীষ্মের প্রাকমুহুর্তে এখনই দক্ষিণব’ঙ্গে বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। আগামী তিন-চার দিন দক্ষিণব’ঙ্গে বৃষ্টিপাত হবে না বলেই জানাচ্ছে আলিপুর।

আলিপুরের তরফ থেকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, দক্ষিণব’ঙ্গে আগামী তিন থেকে চারদিন বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। আকাশ প্রধানত পরিষ্কারই থাকবে।

ম’ঙ্গলবার থেকেই দিনের তাপমাত্রা অন্তত এক ডিগ্রি সেলসিয়াস বৃ’দ্ধি পাবে। যার ফলে ম’ঙ্গলবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫-৩৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যাব’ে বলে আগাম জানিয়ে দিয়েছে আবহাওয়া দ’প্ত র।

দক্ষিণব’ঙ্গের পাশাপাশি পশ্চিমের জে’লা গু’লি যেমন পুরুলিয়া এবং বাঁকুড়াতে তাপমাত্রার পারদ চড়বে বলে জানানো হয়েছে। তবে উত্তরব’ঙ্গে অবশ্য হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

উত্তরব’ঙ্গের দার্জিলিং, জলপাইগু’ড়ি, আলিপুরদুয়ার, কালিম্পংয়ের মতো জে’লাগু’লিতে হালকা বৃষ্টিপাত ‘হতে পারে বলে জানানো হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উত্তরব’ঙ্গের জে’লাগু’লিতে আগামী তিন থেকে চারদিন টানা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণব’ঙ্গে গরম এবং উত্তরব’ঙ্গে বৃষ্টিপাত, আগামী তিন থেকে চারদিন এমনই আবহাওয়া থাকবে ব’ঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *