Breaking News
Home / অন্যান্য / নারকেল গাছ থেকে আস্ত ডাব পেড়ে ঢক ঢক করে জল খাচ্ছে ছোট্ট পাখি, তুমুল ভাইরাল ভিডিও

নারকেল গাছ থেকে আস্ত ডাব পেড়ে ঢক ঢক করে জল খাচ্ছে ছোট্ট পাখি, তুমুল ভাইরাল ভিডিও

Advertisement

সামা’জিক মাধ্যম গুলিতে সবসময়ই কিছু না কিছু ভাইরাল হতে থাকে। হাসি মজার ভিডিও ছাড়াও খুদে, ও বয়’স্কদের নাচ, গান প্রভৃতির ভিডিও সামনে উঠে আসে। সকলেই চায় পরিচিতি। সকলেই চাই খ্যা’তি। নিজেদের প্রতিভা সকলের সামনে আ’ত্মপ্রকাশ করে অনেককেই তা অ’র্জন করতে দেখা গেছে।

ভাইরাল হবার সবচেয়ে সহজ মাধ্যম হল ফে’সবুক। সেখানে ভিডিও মুহূর্তের মধ্যে সাড়া জাগিয়ে তোলে। একের পর এক শে’য়ারে কম সময়েই হি’ট হয়ে যায়। ভাইরাল হবার দৌড়ে খুদে ও বয়স্কদের যেমন ভূমিকা দেখা গেছে তেমনি এই দৌড়ে পিছিয়ে নেই প’শুপাখিরা। এর উদাহরন আমরা আগেও দেখেছি।

কয়েক দিন আগেই দুটি সা’পের তুমুল ল’ড়া’ইয়ের ভিডিও ভাইরাল হয়েছিল। এরপর একটি ঈগল বিশাল আকৃতির আস্ত ভেড়াকে মাঝ আকাশে উ’ড়িয়ে নিয়ে যাওয়ার ভিডিও নেটদুনিয়ায় সাড়া ফেলে। শিক্ষিত প’শুপা’খিদের সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে প্রায়ই দেখা যায়।

বিশেষ করে সিনেমায় অন্যান্য ছোটখাটো টেলিভিশন জ’গতে তাদের কার্যক্রম সত্যি আমাদের তাক লাগিয়ে দেয়। রোজ সোশ্যাল মি’ডিয়ায় কোনো না কোনো ভিডিও ভাইরাল হচ্ছে। সে গান এর ভিডিও হোক, কিংবা ড্যান্স এর ভিডিও; সারা সোশ্যাল মিডিয়া জুড়ে তাদের ই গু’ঞ্জন।

এই প্রতি’যোগিতায় প’শু পাখিরাই বা পিছিয়ে থাকবে কেনো। এক ম্যাকাও পাখি দেখালো তার অ’দ্ভূত কীর্তি। তার ধা’রালো ঠোঁ’ট দিয়ে অনায়াসে ডাবটি কে ছিঁ’ড়ে একনিমিশে পান করে ফেললো সু’স্বাদু পানিও। ফেস’বুক এর দুনিয়া এ পড়ে গেলো হই হই মানুষ পাখি র আর অদ্ভু’দ আচ’রণ দেখে অ’বাক হয়ে যায়।

তার সাথে পড়ে যায় হাজার হাজার লা’ইক ও শত শত কমে’ন্ট। প্রকৃতি র কি অদ্ভু’দ খেলা একটা পাখি তার ও জানা আছে কোন গাছ এর ফল, সুস্বাদু পানিও আছে যা দিয়ে তার পিপাসা মেটাতে। পাখি তার কি অ’দ্ভুদ টেক’নিক ঠোঁ’ট দিয়ে ছিঁ’ড়ে আবার সেই ঠোঁ’ট এর সাহায্য নিয়ে সেটা কে উপুড় করে জল টি পান করল কি অবা’ক কাণ্ড তাই না!

তাহলে সর্ব শ্রে’ষ্ট বুদ্ধি ধর মানুষ তাহলে কি তাহলে শি’কার করবে প্রকৃতি তার থেকে বেশি বুদ্ধি ধরে। শত শত মানুষ আজ এই পাখি টির বুদ্ধি র প্রশং’সা এ পঞ্চমুখ। ছোট্ট একটি ম্যাকাও পাখি র অ’বাক করা কলা প্রদর্শন মানুষের সান দেবা বুদ্ধি কে কেমন চ্যা’লেঞ্জ ছুঁড়ে দিয়েছে তাই এই ভিডিও টির মধ্যে দেখবার বিষয়।

Advertisement

Check Also

একটি আস্ত সা’পকে গিলে খাচ্ছে একটি সবুজ রঙের ব্যাঙ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Advertisement সা’পের অন্যতম প্রিয় খাদ্য ব্যাং। সাধারণত দেখা যায় যেকোনো বড় ছোট সা’প খুব সহজে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *