এক চার্জেই ছুটবে ২৪০ কিমি, ভারতে তৈরি হবে তাক লাগানো ডিজাইনের Ola ই-স্কুটি

বর্তমানে পেট্রোল-ডিজে’লের দাম আকাশচুম্বী, গাড়িতে পেট্রোল ভারতে কেন রীতিমতন কালের ঘাম ঝরছে মধ্যবিত্তের। তাই এই মুহূর্তে যদি এমন কোন স্কুটার আসে চালাতে লাগবেনা পেট্রোল তাহলে মন্দ হয় না।

আর সেই কথা মাথায় রেখেই মানুষের ভোগান্তি দূর করতে ইলেকট্রিক স্কুটার নিয়ে আসলো ওলা। পেট্রোল-ডিজে’লের দামের পাশাপাশি এই স্কুটারের ফলে পরিবেশ দূষণের থেকেও বাঁচা যাব’ে অনেকখানি।

ওলার তরফ থেকে জানানো হয়েছে বিশ্বের সবথেকে বড় ই-স্কুটার তৈরীর কারখানা তৈরি ‘হতে চলেছে ভারতে। সেই কারণে 330 মিলিয়ন ডলারের মেগা ফ্যাক্টরি টি তৈরি হবে তামিলনাড়ু কৃষ্ণগীরি জে’লায়।

এটি হবে বিশ্বের সবথেকে বড় ইলেকট্রিক স্কুটার এর কারখানা এমনটাই দাবি সংস্থার। সংস্থা আরও দাবি করে সম্পূর্ণরূপে কাজ চালু হয়ে গেলে এই কারখানায় প্রতি 2 সেকেন্ডে 1 টি করে স্কুটার তৈরি হবে।

স্কুটার টি একবার চার্জ দিলে ছুটবে 240 কিলোমিটার। সংস্থার তরফ স্কুটার এর ছবি প্রকাশ করা হয়েছে, ইউরোপিয়ান আদলে তৈরি স্কুটার থেকে দেখলে মনে পড়ে যাব’ে ভেস্পা স্কুটারের কথা।

জানা যাচ্ছে এই স্কুটার টি 0-45 কিলোমিটার গতি তুলতে পারবেন মাত্র 3.9 সেকেন্ডে। স্কুটার টি তে পাওয়া যাব’ে একাধিক অত্যাধুনিক প্রযুক্তি যেমন স্মা’র্ট ফোন কানেক্টিভিটি ডিজিটাল ডিসপ্লে এবং এলইডি লাইট। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে স্কুটার টি বাজারে আসতে পারে চলতি বছরের অক্টোবর মাসের দিকে, আনুমানিক দাম ‘হতে পারে দেড় লাখ টাকার বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *