অনেক বছরের পুরোনো কড়াই বা হাঁড়ি একদম চকচকে পরিষ্কার করুন কোনো ঘ’ষামা-জা ছাড়াই, দারুণ ট্রিকস!

আমরা আমাদের দৈনন্দিন জীবনে যে সমস্ত জিনিসপত্র গু-লি ব্যবহার করে থাকি সে-গু-লি কখনো কখনো অত্যাধিক পরিমাণে ব্যবহারের ফলে ন-ষ্ট হ-য়ে যা-য় । তার পাশাপাশি কখনো এমন ধরনের নোং-রা আ-স্তরণ পড়ে যায় যা তোলা সম্ভব হয়ে ওঠে না ।

v
অর্থাৎ এক কথায় বলতে গেলে পরিষ্কার করা সম্ভব হয়ে ওঠে না । কিন্তু আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো যে বাসনপত্র এ যদি পুরনো কালির দাগ পড়ে যায় তাহলে সেটি কিভাবে পরিষ্কার করবেন কোনরকম ঘ-ষা-মাজা ছাড়া।

বর্তমান যুগে অনেক কিছু উন্নত য-ন্ত্র-পাতি চলে এসেছে । যেমন জামাকাপড় কেউ নিমিষের মধ্যে পরিষ্কার করে ধুয়ে ফেলা য-ন্ত্র ওয়াশিং মেশিন । কিন্তু আমরা যত উন্নত হচ্ছি ততই যেন কাজ থেকে দূরে সরে যাচ্ছি ।

তাই বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা ঘ-ষে-মে-জে বাসন পরিষ্কার করার দিকে এগোতে চায় না । তারা সবসময়ই চাই অভিনব কিছু পদ্ধতি বা লিকুইড কিছু ব্যবহার করে তাতে খুব সহজে সে দাগ পরিষ্কার করা যেতে পারে ।

কিন্তু তেমনটা হয়ে ওঠে না। নিত্যদিনের এই বাসনপত্র গু-লিতে যদি তেল চিটচিটে ভাব বা কালো দাগ পড়ে যায় তাহলে সেটি তোলার জন্য রয়েছে একটি অভিনব পদ্ধতি । প্রথমে আপনাকে গ্যাসের ওভেন অন করে নিতে হবে ।

এবং তার মধ্যে হাই ফিল্মে দিয়ে দিতে হবে সেই বাসন কে যেটি আপনি পরিষ্কার করতে চান । এরপর কিছুক্ষন সময় অন্তর অন্তর সেই বাসন টিকে একটু ঘুরিয়ে ঘুরিয়ে দিতে হবে । যাতে সমান পরিমাণে আগুন পৌছাতে পারেন ।

এরপর আপনাকে আর কিছু করতে হবে না । দেখবেন যে ধীরে ধীরে কালো হয়ে যাওয়া অংশ-গু-লি সাদা হয়ে উঠছে । অতএব আপনি প্রতিবেদনের মাধ্যমে জানলেন যে কিভাবে ঘ-সা-মা-জা ছাড়া অনায়াসে কালো দাগ দূর করা যায় বাসনপত্র থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *