সাকিবকে নিয়ে নতুন শুখবর দিলো শাহরুখের কলকাতা

Sabbir Rahman 0

সাকিব আল হাসানের আইপিএল ক্যারিয়ার শুরুই হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে। ২০১১ সাল থেকে শুরু করে এই ফ্র্যাঞ্চাইজিতে খেলেছেন ২০১৭ মৌসুম পর্যন্ত।ভূমিকা রেখেছেন অসংখ্য জয় ও শিরোপা ঘরে তুলতে। এতদিন পর ঘরের ছেলে ঘরে ফেরায় খুশির জোয়ার বয়ে যাচ্ছে শাহরুখ খানের দল।

চলতি বছরের এপ্রিল ও মে মাসে ভারতে বসবে আইপিএলের ১৪তম আসর। এর আগে দলের অন্যতম বড় তারকা সাকিবকে নিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলে সাকিবের একটি পরিসংখ্যান দিয়ে তারা লিখেছে, ‘সে ব্যাট হাতে পারে। সে বল হাতেও পারে। আবার তোমাকে বেগুনি এবং সোনালি রঙের জার্সিতে দেখতে তর সইছে না। ’

পোস্টে সাকিবের একটি ছবিতে কিছু তার আইপিএল ক্যারিয়ারে মোট ম্যাচ (৬৩), ব্যাটিং স্ট্রাইক রেট (১২৬.৬) এবং ইকোনমি রেট (৭.৪৬) তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে মনে করিয়ে দেওয়া হয়েছে, সাকিব সেই ৫ অলরাউন্ডারের একজন যার ৫ হাজারের বেশি রান এবং ২৫০-এর বেশি উইকেট আছে।

২০১৮ ও ২০১৯ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন সাকিব। তিন বছর পর ফের তাকে মাঠ মাতাতে দেখা যাবে কলকাতার জার্সিতে। গত ১৮ ফেব্রুয়ারি আইপিএলের নিলামে ৩ কোটি ২০ লাখ রুপিতে তাকে দলে ভিড়িয়েছে নাইট রাইডার্স। তার ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি।

সাকিবকে ২০১১ সালে প্রথমবার ৪ লাখ ২৫ হাজার ডলারে কিনেছিল কলকাতা। ২০১৪ সালে আবার তাকে ২ কোটি ৮০ লাখ রুপিতে কিনে নেয় দলটি। এরপর ২০১৮ সালে সাকিবকে ২ কোটি রুপিতে কেনে সানরাইজার্স হায়দরাবাদ।

আইপিএলে সাকিবের ক্যারিয়ার বেশ উজ্জ্বল। ২০১২ ও ২০১৪ সালে কলকাতার হয়ে শিরোপা জেতার স্বাদ পান তিনি। এরপর ২০১৮ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ফাইনালে খেলেছেন সাকিব। ৯ বছরে তিনি খেলেছেন ৬৩ ম্যাচ। এই সময়ে দুই ফিফটিতে ২১.৩১ গড়ে করেছেন ৭৪৬ রান। ৭.৪৬ ইকোনমিতে সাকিবের শিকার ৫৯ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *