হাসপাতা’লে রো’গী মৃ;ত্যুর ঘটনায় জর্ডানের স্বা’স্থ্যমন্ত্রীর পদত্যা’গ

জর্ডানে একটি সরকারি হাসপাতা’লে অ’ক্সিজেন সং’কটের কার’ণে কয়েকজন রো;গীর মৃ;ত্যু হওয়ায় দে;শটির স্বা;স্থ্যমন্ত্রী না;থির ওবেইদাত পদত্যা;গ করেছেন। রা;ষ্ট্রীয় সং;বাদমাধ্যম এ ঘট;নায় ৭ জনের মৃ;ত্যুর কথা জা;নিয়েছে। তবে মে;ডিক্যাল সূ;ত্রের বরাত দিয়ে আল জা;জিরা জানি;য়েছে, অন্ত;ত ১২ জন রো;গী মা;রা গেছেন।

রা;জধানী আ;ম্মানের প;শ্চিমে স;ল্ট সর;কারি হাস;পাতালে এ ঘট;না ঘটেছে। হাস;পাতালের নি;বিড় প;রিচর্যা কে;ন্দ্র, প্রসূতি ইউ;নিট ও করো;না;ভাইরাসের ও;য়ার্ডে কী কা;রণে অক্সি;জেন দেখা দিয়ে;ছিল তা এখ;নো জা;না যায়নি।

এক সং;বাদ স;ম্মেলনে স্বা;স্থ্যমন্ত্রী বলেন, ‘সল্ট হাস;পাতালে যে ঘট;না ঘটে;ছে ;তার সকল দায়;ভার আমি গ্র;হণ ক;রছি।’ তিনি আরও জানা;ন, এই সমস্যা;র সমা;ধান ক;রা হ;য়েছে এবং হাস;পাতালের রো;গীরা এ;খন অ;ক্সিজেন পাচ্ছেন।

মৃ;ত রো;গীদের ক্ষি;প্ত স্বজ;নরা হা;সপাতালের গে;টের সা;মনে জ;ড়ো হয়ে;ছেন। তাদে;র রুখ;তে সেখা;নে পু;লিশ ;মো;তায়েন করা হয়েছে। প্রা;য় দেড়;শো আ;ত্মীয়-স্ব;জন হাস;পাতালের সা;মনে জ;ড়ো হয়েছেন।

জর্ডা;নের প্র;ধানমন্ত্রী বিশের আল-খাসা;ওনেহ ঘ;টনা তদ;ন্তের নি;র্দেশ দি;য়েছেন। মৃ;তদের আত্মী;য়-স্বজ;নদের শা;ন্ত করতে হাসপাতা;লে উপ;স্থিত হয়ে;ছেন কিং দ্বি;তীয় আব;দুল্লাহ। ঘট;নার সমা;লোচনা করে কিং আ;বদুল্লাহ হাসপা;তালের পরিচা;লককে বর;খা;স্তের নি;র্দেশ দিয়েছেন।

জর্ডানে সম্প্রতি ক;রোনাভাইরাসের সং;ক্রমণ বেশ বে;ড়ে গিয়েছে;। ব্রিটে;নে পা;ওয়া ভাই;রাসের ;নতুন ধ;রনের কা;রণেই সং;ক্রমণ আ;বার বৃ;দ্ধি পাচ্ছে। সং;ক্রমণরোধে গত সপ্তা;হে ক;ঠোর বিধি;নিষে;ধ আরো;প করে;ছে দেশ;টির সরকার।

বৃহস্পতি;বার জ;র্ডানে নতু;ন করে; ৮ হাজার ৩;শ মানুষ; করো;না;য় আ;ক্রান্ত হয়েছেন। গত বছর মহা;মারি শুরু; হ;ওয়ার পর এটি দেশ;টিতে সর্বো;চ্চ সং;খ্যক সং;ক্রমণের ঘট;না। এক কো;টি জন;সংখ্যার দেশ জ;র্ডানে এখ;ন পর্য;ন্ত ৩ লা;খ ৮৫ হাজার ৫৩৩ জন ক;রোনায় আক্রা;ন্ত হ;য়েছেন। মৃ;ত্যু হ;য়েছে ৫ হা;জার ২২৪ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *