বাড়িতেই ঘরোয়া পদ্ধতিতে এই প্যাক তৈরি করে রাতে শোবার আগে মুখে লা’গালে ত্বক হয় দারুন ফর্সা ও চকচকে, রইল পদ্ধতি!

আমাদের মধ্যে অনেকেই ত্বকের যত্ন নেন । বর্তমান যুগে আমরা যত উন্নত হচ্ছি ততই যেন বেড়ে চলেছে ত্বকের উপর অ-ত্যা-চার । শুধুমাত্র ত্বক বলা ভুল হবে তার সাথে সাথে বেড়ে চলেছে শরীরের যাবতীয় অঙ্গপ্রত্যঙ্গের উপর অ-ত্যা-চার ।

কাজেই বয়স বাড়তে না বাড়তে দেখা যাচ্ছে বলিরেখা । চা-মড়া জ্ব-র হয়ে উঠছে অল্প বয়সে । যা আমাদেরকে আরো কু-সছিত করে তোলে । কিন্তু এমন বেশ কিছু ঘরোয়া পদ্ধতি রয়েছে যেগুলো অবলম্বন করলে আপনি আপনার বয়সের তুলনায় নিজের শরীরকে সুস্থ স্বাভাবিক রাখতে পারবেন ।

ত্বক হয়ে উঠবে ঝলমলে। ত্বককে ঝলমলে এবং ম-সৃণ করে তুলতে বর্তমান যুগে ছেলেমেয়েরা অনেকেই পাড়ি দেয় পার্লারে । সেখানে নামিদামি ক্রিম ব্যবহার করে । কিন্তু তেমন কোনো ফল মিলে না ।

অনেক ক্রিম ব্যাবহার করলেন এবার ব্যবহার করুন ঘরোয়া এই পদ্ধতি । ত্বকের উজ্জলতা ফিরিয়ে আনতে এর জুড়ি মেলা ভার । তাই আজ বলবো এটি কি কি কাজে লাগে। তার পাশাপাশি গ্রীষ্ম কালে এটি খুব উপকারী ।

এই উপকরণটি তৈরি করার জন্য আপনাকে একটি বাটিতে কিছুটা পরিমাণ দুধ নিতে হবে এবং তার মধ্যে যোগ করে দিতে হবে কিছুটা পরিমাণ অ্যালোভেরা জেল । আমরা জানি অ্যালোভেরা ত্বকের ক্ষেত্রে অত্যন্ত উপকারী। তাই দুধ এবং অ্যালোভেরা জেল একসাথে যদি আপনার ত্বকে প্র-য়োগ করা যায় তাহলে সেটি বেশি কার্যকরী হয় ।

এই দুটি উপকরণ গু-লি কে ভালোভাবে মিশিয়ে নিতে হবে এবং তার মধ্যে তুলো দিয়ে আপনি আপনার ত্বককে ভালো রকম ভাবে পরিষ্কার করে নিতে পারেন।

দ্বিতীয় যে পদ্ধতির কথা বলব তার জন্য অবশ্য আপনাকে দুধ নিতে হবে এবং অন্য একটি পাত্রে আগে থেকে কেটে রাখা আলুর রস বের করে রাখতে হবে। বেশ কিছুক্ষণ ধরে আলুর রস এক জায়গায় রেখে দেওয়ার ফলে নিচে কিছুটা পরিমাণ পদার্থ তিথিতে পড়ে ।

পরবর্তী ক্ষেত্রে সেই পদার্থ আমাদের চাই । অর্থাৎ আলুর রসের কোন দরকার পড়বে না বরং থিতিয়ে পড়া সেই পদার্থকে দরকার । দুধের মধ্যে পদার্থ মিশিয়ে ভালো রকম ভাবে মিশিয়ে আপনি আপনার ত্বকে প্র-য়োগ করেন তাহলে দেখবেন মাত্র ১৫ দিন আপনার ত্বক হয়ে উঠবে দাগ-হী-ন ঝলমলে ।
v

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *