রেললাইন দিয়ে হেটে যাচ্ছিলো প্র-কা’ণ্ড হাতি, হ’ঠাৎ পেছন থেকে স্পিডে ট্রেন আসতেই ঘ-টলো বি-প’ত্তি, তু-মু’ল ভাইরাল ভিডিও!

হার মানলো এবার হা-তির শ-ক্তি। আপনাদের মধ্যে অনেকেই পাহাড় ভালোবাসে অনেকে ভালোবাসে সমুদ্র আবার অনেকে ভালোবাসে জ-ঙ্গল । তাই বছরের কোন না কোন সময় নিজেদেরকে একটু অন্যভাবে খুঁজে নিতে পারি দেয় জ-ঙ্গলে ।

সেখানে বেশ কয়েক দিন কা-টিয়ে মনের আবহাওয়াকে করে পরিবর্তন। কিন্তু সেই জঙ্গলে গিয়ে অনেক সময় অনেককে পড়তে হয়েছে বি-ভ্রা-ন্তিতে । রীতিমতো প্রা-ণ-সং-শয় উঠে য কখনও কখনও ।

জঙ্গলে কথা বললেই প্রথমে বা-ঘ ভা-ল্লুক হাতির কথা আমাদের মাথায় আসে। বা-ঘের কবলে পড়লে রীতিমতো প্রা-ণ শে-ষ । বেঁচে ফেরার উপায় একদম নেই বললেই চলে । ঠিক সেরকমই কখনো হাতির কবলে পড়লে প্রা-ণের ভ-য় একটু একটু হলেও থেকে যায় ।

তারপর যদি হাতী কোন কারণে তা-ড়া ক-রে তাহলে তো আর কোন কথাই নেই । রীতিমতো সব কিছু ফেলে হয় প্রা-ণ ভ-য়ে পা-লানো ছাড়া উপায় থাকে না।

কিন্তু হাতে যে শুধুমাত্র তাড়া করে বা প্রাণসংশয় এর প্রশ্ন তোলে তেমনটা কিন্তু নয় । অনেক সময় হাতি মানুষের পরিষেবাতে কাজে আসে । এবং বেশিরভাগ ক্ষেত্রেই দক্ষিণ ভারতে দেখা যায় । কারণ সেখানকার মানুষ গুলি অত্যাধিক হাতি প্রেমিক হয়ে থাকে ।

কিন্তু সম্প্রতি এমন এক ধরনের ভিডিও উঠে এসেছে যেটি দেখলে আপনি অ-বাক হ-য়ে উ-ঠবেন । তার পাশাপাশি আপনার গা শি-উরে উ-ঠবে এবং এটি অত্যন্ত দু-র্ভা-গ্য-জনক ঘটনা এমনটা বলা যেতেই পারে ।

ভিডিও দেখা যাচ্ছে যে একটি ট্রেন জ-ঙ্গ-লের পাশ দিয়ে রওনা দিচ্ছিল তার গন্তব্যে দিকে । কিন্তু হঠাৎ এই প্র-কাণ্ড ব-ড় একটি হাতি রেল লাইনের মধ্যে চলে আসে । যার ফলে তড়িঘড়ি করে সেই ট্রেনটিকে দাঁড় করাতে বা-ধ্য হয় ট্রেন চালকরা ।

পরবর্তী ক্ষেত্রে দেখা যায় হাতিটি ট্রেনটির সামনে এসে ধা-ক্কা দি-তে শুরু করে । যদিও ট্রেন চালক ও অন্যান্য রেলকর্মী সহায়তায় তাকে পরবর্তীকালে সরানো সম্ভব হয়েছে । এ ধরনের ঘটনা প্রায়ই দেখা যায় সেই সমস্ত রেললাইনে যে সমস্ত রেললাইন গু-লি জ-ঙ্গলে পা-শ দিয়ে গেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *