খালি গঙ্গায় হ’টাৎ করে এলো এলো বড় বা-ন, ভে’সে গেলো ডা’ঙা, স্রো’তে উ-ল্টে গেলো বড় বাড়ি, তু-মু’ল ভাইরাল ভিডিও!

Sabbir Rahman 0

প্রবল বৃষ্টির পরিমাণ ভে-সে যা-ওয়ার উপ-ক্রম হলো একটি বাড়ির সেই ঘটনা সরাসরি ভিডিওর মাধ্যমে উঠে এলো সম্প্রতি । ছড়ি-য়েছে আ-তঙ্ক । আমরা উন্নত হচ্ছি একথা অ-স্বী-কার করার কোন উপায় নেই ।

কিন্তু তার সাথে সাথে যত উন্নত হচ্ছি তত বি-পদ ঘি-রে ধ-রেছে আমাদেরকে । আমরা প্রতিনিয়ত নিজেদেরকে সভ্য জাতি হিসেবে প্রমাণ করার স্বার্থে প্রকৃতির কোলে এক এক ধরনের বি-প-র্যয় ডে-কে আ-নি নিজেরাই ।

কখনো গাছ কাটা কখন আবার নদীর পথ ঘুরিয়ে দেওয়া ইত্যাদি বিভিন্ন ধরনের কাজকর্ম করে থাকি যা প্রাকৃতিক বি-প-র্যয় ডে-কে আ-নে। উত্তরাখণ্ডের কথা আমরা প্রত্যেকেই জানি ।

কারণ সেখানে প্রায় মাঝেসাজে ব-ন্যা প্লা-বিত হ-য়ে যা-য় । এবং পাহাড়ের দুপাশ জুড়ে ডে-কে আ-নে ধ-স । যার ফলে বহু মানুষ বহু স-ম-স্যার সম্মু-খীন হয় । একথা বিভিন্ন সংবাদমাধ্যমে বা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা দেখেছি ।

তবে সম্প্রতি যে ঘটনাটি দেখা গেল সেটি নিতান্ত একটি হা-ড় হি-ম করা ভিডিও এবং এই ভিডিওটি নেটদুনিয়ায় ব্যা-পক প-রিমাণে ছ-ড়িয়ে প-ড়েছে এমনটা বলা যেতেই পারে কারণ এই ভিডিও দৃশ্য এর আগে কখনো কেউ দেখেনি ।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে ব-ন্যায় প্লা-বিত এলাকায় ব্যা-পক পরিমাণে জ-লো-চ্ছ্বাস দেখা দিয়েছে এবং সেই জ-লে ভে-সে যাবার উপক্রম হয় একদম ধারে থাকা একটি লজ বাড়ির ।

আজ্ঞে হ্যাঁ আপনি ঠিক শুনেছেন । একটি বড় বাড়ি ভে-সে চ-লে যে-তে পা-রতো জলের স্রো-তে । দুই কুলে উপস্থিত থাকা মানুষেরা সেই মুহূর্তকে ক্যামেরাবন্দি করেছেন ।

ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের একটি জায়গায় । । মুহুর্তের মধ্যে ভিডিওটি ব্যা-পক পরিমাণে ভাইরাল হয়েছে । তার পাশাপাশি ছড়িয়ে পড়েছে সর্বত্র । এই ধরনের ভয়াবহ চিত্র এর আগে কেউ কখনো দেখেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *