পেঁচা সহ পেঁচার ডিমকে খেতে গেলো বড় কোবরা ও ঈগল, কে আগে খা’বে এই নিয়ে বাঁধলো যুদ্ধ, ভাইরাল ভিডিও!

এর আগে আমরা সোশ্যাল মিডিয়ার দরুন দেখেছিলাম সাপ এবং ঈগলের খণ্ড-যু-দ্ধ । শুধুমাত্র ঈগল নয় তার পাশাপাশি বিভিন্ন ছোট খাটো জন্তু-জানোয়ার সা-পের খ-ণ্ডযু-দ্ধ আমরা দেখতে পাই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

তাদের পরিবেশে এটা সাধারণ হলেও মনুষ্য প্রজাতির কাছে নিতান্ত মর্মা-ন্তিক এবং বেদনা-দায়ক। কারণ প্রতিটি পশু পাখির প্রতি মানুষের একটা মায়া থাকে । কিন্তু অ-স্তিত্ব সং-গ্রামের এই লড়া-ইয়ে সবাইকে টিকে থাকা দরকার তাই দরকার ল-ড়াই এর।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও যথেষ্ট পরিমাণে ভাইরাল হয়েছে যে ভিডিওটি আপনি দেখলে বা শুনলে আপনার গা হি-ম হয়ে যাবে। কারণ সে ভিডিও দেখানো হয়েছে এমন একটি শিকা-রের গল্প বা ঘটনা যা নিতান্তই বিরল ।

আমরা এর আগে দেখেছিলাম সাপের সাথে ঈগলের যু-দ্ধ । ঈগল আক্র-মণ করছে সাপকে । কিন্তু এবার ঘটনাটি ঘটলো উল্টো সাপ আক্র-মণ করছে ঈগ-লকে।

ভিডিওতে দেখা যায় জঙ্গলের মধ্যে একটি গর্ত করে সেখানে ডিম পেড়েছে একটি ঈগল এবং সেটি দেখতে পেয়েছে জঙ্গলে থাকা একটি বড় আকৃতির পাই-থন সা-প । সেগু-লিকে খাবার জন্য তাদের দিকে রওনা হয় সে ।

কিন্তু সেখানে এসে উপস্থিত হয় সেই ঈগলটি নিজের জীবন বাজি রেখে সেটা নিজের সন্তানদের রক্ষা করার চেষ্টা করে। কিন্তু ঘটনাটি ঘটেছে উল্টো। সেই পাই-থন সাপটি গোল করে রীতি-মতো পেঁচিয়ে শ্বাস-রোধ করার চেষ্টা করছে ঈগলের ।

কিন্তু ভাগ্য-চক্রে সেখানে উপস্থিত হয় এক গ্রামবাসী । সে সেটিকে দেখতে পেয়ে ত-ৎক্ষণাৎ সাপের হাত থেকে মুক্ত করে ইগোলকে এবং সাপটিকে গভীর জঙ্গ-লে ছেড়ে দেয় । এ কাজটি ঠিক করেছে ভুল করেছে সে নিয়ে রয়েছে বহু সমালোচনা এবং ত-র্ক । তবে এই ধরনের ঘটনা সচরা-চর দেখা যায় না বলেই ভিডিওটি অত্যন্ত ভাইরাল হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *