জেনে নিন কেন বললেন ওরা ভালো প্লেয়ার, আমরা তো ক্রিকেটই খেলিনি: আকরাম

Sabbir Rahman 0

ফেসবুক লাইভে সাকিব আল হাসান বলেন, ‘আকরাম ভাই বলেছে বিশেষ করে। গতকালও সম্ভবত কোথাও বলেছে যে আমি টেস্ট খেলতে চাই না। আমার ধারণা তিনি চিঠিটা ঠিকভাবে পড়েনইনি। বারবার তিনি বলছেন, আমি টেস্ট খেলতে চাই না।

এটা আমি কোথাও বলিনি।’ শনিবার (২০ মার্চ) রাতে এক ফেসবুক লাইভে শ্রীলঙ্কা সিরিজে টেস্ট বাদ দিয়ে আইপিএল খেলতে চাওয়া প্রসঙ্গে এমন মন্তব্য করেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান।

এরপরই যেন দেশজুড়ে ঝড় ওঠে এই ইস্যুতে। প্রকাশ্যে বোর্ড পরিচালককে নিয়ে এমন মন্তব্যের পর চারদিকে শুরু হয় আলোচনা ও সমালোচনা। সত্যিই কি সাকিব এমন মন্তব্য করতে পারেন? এই বিষয় নিয়ে বিসিবির কেউ এখন পর্যন্ত মুখ খোলেননি।

তবে সাকিব আল হাসানের মন্তব্য নিয়ে কথা বলেছেন আকরাম খান। তিনি জানিয়েছেন, সাকিবের বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাবেন বোর্ডের সঙ্গে আলাপের পর। সাকিবের এমন মন্তব্যে যে বোর্ড কর্তারা অসন্তুষ্ট, সেটাও বোঝা গেল স্পষ্ট।

বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘ব্যাপার তো একটা না। আমরা আলাপ করে তারপর বলব। ওরা এখন ভালো প্লেয়ার তো… আমরা কোনোদিন ক্রিকেট খেলি নাই!

আমরা অফিসিয়ালি এটা যত দ্রুত সম্ভব জানাব। বোর্ডের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেব যে চুক্তিবদ্ধ ক্রিকেটার বলতে পারবে কি না এসব।’ শনিবার দেওয়া সাকিবের ইন্টারভিউ শুনেছেন কি না এমন প্রশ্নের জবাবে আকরাম বলেন,

‘সাকিব কী বলেছে শুনেছি। ইন্টারভিউতেই কিন্তু সে বলছে দুইটা টেস্ট না খেললে কিছু হবে না। টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট শেষে আছি। আবার সে বলছে টেস্ট থেকে নাকি ছুটি চায়নি।’

ওই লাইভে বাংলাদেশের ক্রিকেট উন্নয়নে আকরামের অবদান প্রসঙ্গে সাকিব বলেছিলেন, ‘ক্রিকেট অপারেশন্স জাতীয় দল নিয়ে কী কাজ করেছে, কী প্ল্যান করছে? তাদের ব্যর্থতা বা সাফল্য কী?

আকরাম ভাই তো অনেক গাটসি (সাহসী) মানুষ, এর আগে উনি পদত্যাগও করেছেন। ব্যর্থতার দায় তো তার ওপরও পড়ে, নাকি?’ অকপট এমন কথা বলে সাকিব যে ফাঁসতে পারেন সেটা স্পষ্ট! খোদ বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন এ নিয়ে কঠিন সিদ্ধান্ত নিতে পারেন, তেমন গুঞ্জন বিসিবিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *