বাড়ির ভিতরে গর্ত খুঁ’ড়ে বাসা বেঁ-ধেছিল পাঁচ কো-ব’রা, বাসা ভা-ঙ’তে গিয়ে যুবকের প’রিণ’তি হলো ভ-য়া’নক, ভাইরাল ভিডিও!

এ এক আ-জব ল-ড়াই এর সাক্ষী থেকে থাকি আমরা মাঝে মধ্যে। সোশ্যাল মিডিয়ার দরুন আমরা বর্তমান যুগে এমন বেশকিছু ধরনের ঘটনা দেখে থাকি যা হয়তো এর আগে আমরা কোনোদিন দেখিনি ।

সেই সমস্ত ঘটনাবলি আমাদেরকে অবাক করে তোলার পাশাপাশি করে তোলে হত-ভ-ম্ভো এবং কৌ-তু-হলী । যেহেতু সোশ্যাল মিডিয়ার হাত ধরে মুহুর্তের মধ্যে উঠে আসা যায় সবার নজরে ।

তাই সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে জনপ্রিয় হতে চাই এই প্রজন্মের প্রতি ছেলে এবং মেয়ে । সেই তালিকা থেকে বাদ যায়নি অভিনেতা এবং অভিনেত্রী । নিজেদের জনপ্রিয়তা বাড়িয়ে তুলতে জীবনের ছোটখাট মুহূর্ত তুলে ধরে অনুগামীদের সাথে।

সাধারণত আপনার সাপের থেকে একটু দূরেই চলি কারণ আমরা বাইরে থেকে দেখে বুঝতে পারব না যে সামনে থাকা সাপটি কতটা বি-ষাক্ত হতে পারে আমাদের জন্য । এর আগে আমরা বহু ঘটনার প্রমাণ পেয়েছি যেখানে দেখেছি যে সা-পের এক ছো-বলে জী-বন শে-ষ হয়ে গেছে ।

এমনকি হাসপাতাল নিয়ে যাওয়ার পর্যন্ত সময় পাওয়া যায়নি । যদি এখন সা-পের কা-মড়ে অনেকে কম মা-রা যা-য় । তবুও আগেকার দিনে প্রায় বহু মানুষ সা-পের কা-মড়ে মা-রা যে-ত।

আর এই সবের মাঝে সচেতনতা একটি অন্যতম মাধ্যম হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া । কারণ আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সামাজিক রাজনৈতিক এবং বিভিন্ন ধরনের সমাজের ঘটনা দেখে থাকি ।

ঠিক তেমনই সোশ্যাল মিডিয়া আমাদের মাঝে মধ্যে দেখিয়ে থাকে সচেতন কিভাবে হতে হবে । অর্থাৎ বাড়িতে ভিতরে থাকা অবস্থায় বা বাড়ির বাইরে থাকা অবস্থায় আমরা কিভাবে সচেতন হতে পারব । সম্প্রতি সেরকম একটি ভিডিও প্রকাশিত হয়েছে এবং ভাইরাল হয়েছে।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেটি অন্যান্য সাপের ভিডিও থেকে যথেষ্ট পরিমাণে আলাদা । কারণ সেই ভিডিওতে একটা নয় বরং দেখা গেছে এলাকার মধ্যে চা-রটি কো-বরা সা-প । এবং সেই সা-প-গু-লি রীতিমতো বারবার চেষ্টা করেছে সা-পুড়ে কে ছো-বল মা-রার জ-ন্য ।

ভাগ্যচক্রে সা-পুড়ে বেঁ-চে গে-ছে সে যাত্রায় । প্রথম সা-পটি-কে তারা একটি বাঁশ বা-গান থে-কে উ-দ্ধার করে । দ্বিতীয়টিকে তার আশেপাশে থাকা জলাশয় থেকে উ-দ্ধার ক-রেন। এভাবে একই এলাকায় ছ-ড়িয়ে-ছি-টিয়ে ছিল ৪ টি বি-ষাক্ত সা-প আপনি ভিডিওটি দেখলে বুঝতে পারবেন যে কিভাবে আ-ক্র-মণের জ-ন্য এগিয়ে আসছিল । ইতিমধ্যে ভিডিওটি ব্যা-পক ভা-ইরাল হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *