Breaking News
Home / সারা দেশ / বাপের বাড়ি থেকে টাকা না আনায় বধূকে নি-র্যা-ত’ন, ভাইরাল হলো ভিডিও!

বাপের বাড়ি থেকে টাকা না আনায় বধূকে নি-র্যা-ত’ন, ভাইরাল হলো ভিডিও!

Advertisement

আমরা সাধার’ণত আমাদের বাড়ির মে’য়েদের বি’য়ে দিয়ে থাকি কারন একটা সুন্দর জী’বনের আশায় । সুখে শা’ন্তিতে সং’সার করবে এবং আ’গামী জীবন ভালো থা’কবে সেই ইচ্ছায় ।

Advertisement

কিন্তু কখ’নো কখনো সেই নি’য়মের ব্যা”ঘা’ত ঘ’টে এবং সেই ব্যা-ঘাত ঢু-কে যায় সামাজিক অ-প-রাধের আ-ওতায় । এই ঘ’টনা প্রমাণ আমরা ব’হুবার পেয়েছি এবং সম্প্রতি পে’লাম আরো একবার।

আগামী দি’নে যা’তে এই ধ’রনের ঘট’না না ঘ’টে সে বিষয়ে আমা’দেরকে স’চেতন থাকতে হবে । দর’কার হলে প্র-শাসনের দ্বা-রস্থ হতে হবে কারণ জীবনের মূ’ল্য কোন কিছুই উ’র্ধ্বে নয়।

আমাদের ভার’তব’র্ষে এই নিয়’ম প্রচ”লিত আছে যে বা’ড়ির মে’য়ে’দেরকে বিয়ে দিতে হলে তার সাথে দি’তে হয় মো’টা অং’কের টাকা গয়না ‘গা’টি আ’সবা’বপত্র এবং যৌ-তুক । প-ণ নে-ওয়া এবং দেওয়া দুটোই অ-প-রাধ ।

কিন্তু এই অ’পরা’ধ দিন দিন বে’ড়ে চ’লেছে । কিছু ক্ষে’ত্রে এর ক’মতি দেখা গেলেও অধি’কাংশ ক্ষেত্রে কি’ন্তু প’ন নি’য়ে বি’বাহ হয় ।আমরা এর আগে বিভি’ন্ন সংবাদ’মাধ্যমে দে’খেছি যে য’দি কোন পরিবা’র যদি প’ণ দি’তে না পারে তা’হলে তা’দের বাড়ির মে-য়ের উ-পর চ-লে শা-রীরিক এবং মা-নসিক নি-র্যা-তন ।

বিয়ে’র পর রী’তি’মতো জী’বনকে নর-ক বা-নিয়ে তো-লে শ্বশুরবাড়ির লোকেরা । ঠিক সে রকম একটি ঘ’টনা স’ম্প্রতি সংবাদমা’ধ্যমে ম-র্মা-ন্তিক এবং ভ-য়-ঙ্কর তার সাথে সাথে ন-ক্কার-জনক ।

সেখা’নে দেখা ‘যায় যে বি’য়ের পর মে’য়ের বা’ড়ি থে’কে পণ বা যৌ”’তুক দিতে দেরি ক’রায় প্রকা’শ্যে স্ত্রীর উপর অ-ত্যা-চার চা-লায় তার স্বা’মী । মা’ঝ মা’ঠে নিয়ে গি’য়ে বেত বা লা’ঠি দিয়ে বে-ধ-ড়ক মা-র-ধর করে তার স্ত্রীকে। এই ঘ’টনাটি ক্যা’মেরা’বন্দি হয়েছে ।এবং পর’বর্তী ক্ষে’ত্রে সো’শ্যাল মিডি’য়াতে উঠে এসেছে ।

তার সা’থে ভ’য়’ঙ্কর একটি ঘ’টনা উ’ঠে এসেছে এর মা’ধ্যমে । আমাদের সমা’জ কোন দিকে এগো’চ্ছে সে বি’ষয়ে থাক’ছে প্রশ্ন । যদিও পরবর্তী ক্ষেত্রে প্র’শা’সনের সহ’যোগি’তায় ব্যা’পারটি আ’না হয় এবং দ্রুত নি-ষ্প’ত্তি ক’রার সি’দ্ধান্ত নেওয়া হয় ।

Advertisement

Check Also

ফেইসবুকে মামুনুল হকের পক্ষে পোস্ট, মাদ্রাসা ছাত্রকে খুঁজছে পু’লিশ

Advertisement গোপালগঞ্জের কাশিয়ানী উপজে’লার পারুলিয়া শরীফ পাড়ার বাসিন্দা মোঃ হাবিবুল্লাহ শরীফকে খুঁজছে পু’লিশ। সম্প্রতি আ’লো’চি’ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *