Breaking News
Home / খেলা / আগামীকাল ভোর ৪টায় শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের শেষ ওয়ানডে ম্যাচ, দেখনিন বাংলাদেশের একাদশ

আগামীকাল ভোর ৪টায় শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের শেষ ওয়ানডে ম্যাচ, দেখনিন বাংলাদেশের একাদশ

Advertisement

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ৩ম্যাচ ওয়ানডে সিরিজে এরই মধ্যে ২-০ তে সিরিজ হেরে বসে আছে বাংলাদেশ। তাই শেষ ম্যাচটা না জিততে পারলে চরম লজ্জার মুখে পড়বে বাংলাদেশ। স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারের পর দ্বিতীয় ম্যাচের একাদশে এসেছিল পরিবর্তন।

তবে দ্বিতীয় ম্যাচে এসে প্রত্যাশা পূরণ করতে পারেননি, এমন ক্রিকেটারদের মধ্য থেকে একজনকে একাদশের বাইরে রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। টাইগার একাদশে ব্যাটিং বিভাগে আসতে পারে একটা পরিবর্তন। সেক্ষেত্রে কমে যেতে পারে একজন বোলার। দ্বিতীয় ওয়ানডেতে বলের গতি ধরে রেখেছিলেন তাসকিন আহমেদ।

তবে লাইন কিংবা লেন্থ ছিল ছন্নছাড়া। ফলে কিউই ব্যাটসম্যানরা সুযোগের শতভাগ কাজে লাগিয়ে রান তুলেছেন ঝড় গতিতে।প্রথম ম্যাচে ডানহাতি পেসার তাসকিন কিছুটা কম খরুচে থাকলেও ওই ম্যাচটি যে জয়ের জন্য নেহাতই কম রান পুঁজি ছিল সেটা ছিল চোখে পড়ার মতই।

কিন্তু দ্বিতীয় ম্যাচে টাইগারদের স্কোরবোর্ডে ২৭১ রান থাকার পর বল হাতে ল্যাজেগোবরে অবস্থা ছিল তাসকিনের। ১০ ওভার বল কর এই পেসার ৬৭ রান খরচ করলেও কোন উইকেটের দেখা পাননি।

নিউজিল্যান্ডের মাটিতে এর আগে বল করার অভিজ্ঞতা রয়েছে রুবেল হোসেনের। প্রস্তুতি ম্যাচে ৪ উইকেট নেয়া রুবেল হয়তো প্রথম থেকেই একাদশে থাকতে পারেন এমনটা ধারনা করা হলেও দুই ম্যাচের মধ্যেই ছিলেন ব্রাত্য। তৃতীয় ম্যাচে রুবেলের নাম তাই যুক্ত হতে পারে একাদশে।

অন্যদিকে যদি রুবেল হোসেনকে দলে না নেয়া হয় তাহলে টাইগারদের স্কোয়াডে আসতে পারে একজন বাড়তি ব্যাটসম্যান। টপ অর্ডার ব্যাটসম্যান নাইম শেখ হয়তো একাদশে যুক্ত হতে পারেন।

নাইমকে যুক্ত করা হলে অবশ্য বল হাতে সম্পূর্ন কোটা পূরন করতে হবে সৌম্য সরকারকে। মুস্তাফিজুর রহমান এবং সাইফুদ্দিনের সাথে পেসার হিসেবে থাকতে পারেন সৌম্য সরকার। উল্ল্যেখ্য, বাংলাদেশ বনাম নিউজিল্যন্ডের দ্বিতীয় ম্যাচটি সকাল ৭ টায় শুরু হলেও তৃতীয় ওয়ানডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪ টায়।

এক নজরে দেখে নেয়া যাক নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে কেমন হতে পারে বাংলাদেশ দলের একাদশ তামিম ইকবাল, লিটন দাস/নাইম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মাহাদি হাসান, মোহাম্মদ মিঠুন, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ/রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

Advertisement

Check Also

নিদাহাস ট্রফির স্মৃতি ফেরালেন সাকিব

Advertisement বাংলাদেশের ক্রিকেটে আলোচিত ঘটনাগুলোর একটি ঘটেছিল শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে। ২০১৮ সালের মার্চে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *