প্রতারিত হলেন ববিতা, নিচ্ছেন মামলার প্রস্তুতি

একসময়ে ভক্তদের হৃদয়ে ঝড় তোলা ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেত্রী ববিতা। সময় কেটে গেছে, বয়সও বেড়েছে, তবে কোনোদিক থেকেই কমেনি তার জনপ্রিয়তা। এখনো তার অভিনীত ছবিগুলো ভক্তদের অন্য দুনিয়ায় নিয়ে যায়।

কাজের স্বীকৃতি হিসেবে এই অভিনেত্রী একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অনেক সম্মাননায় ভূষিত হয়েছেন। তিনি ভারত উপমহাদেশের হয়ে অস্কারজয়ী একমাত্র নির্মাতা সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ সিনেমায় সৌমিত্র চ্যাটার্জির বিপরীতে অভিনয় করে দেশ-বিদেশে প্রশংসা পেয়েছেন।

সম্প্রতি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই অভিনেত্রী প্রতারণার শিকার হয়েছেন। সেজন্য মামলা করতে যাচ্ছেন বলে জানালেন তিনি। তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো অ্যাকাউন্ট নেই তার।

অথচ ফেসবুকে নাকি তার নাম ব্যবহার করে অনেকেই প্রতারণার ফাঁ’দ পেতেছেন। শুধু তার নামেই নয়, তার ছেলে অনীকের নামেও রয়েছে বেশকিছু ভুয়া আইডি।

তিনি বলেন, ‘আমি সোশ্যাল মিডিয়ায় অভ্যস্ত নই। পছন্দও করি না। চেষ্টা করি ফোনটাকেই কম ব্যবহার করতে। আমার কোনো ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় কোথাও কোনো আইডি নেই। কিন্তু দীর্ঘদিন ধরে শুনে আসছি আমার আইডি রয়েছে।

পরিচিত অনেকে আমাকে জানান, তারা নাকি আমার সঙ্গে ফেসবুকে আছেন। কিন্তু আমার তো কোনো আইডি-ই নেই। ভয় হচ্ছে যে এসব ভুয়া আইডি থেকে না আবার কারোর ক্ষতি করা হয়। কারণ অনেকে বলছে, এসব আইডি থেকে নাকি টাকা চাওয়া হচ্ছে।

তাই সিদ্ধান্ত নিয়েছি এ বিষয়ে আইনি ব্যবস্থা নেব। আমার নামে ও আমার ছেলে অনীকের নামে যে আইডিগুলো আছে সেগুলো বন্ধ করবো। সেই সঙ্গে অনুমতি ছাড়াই যারা আমার নাম ব্যবহার করে এসব আইডি চালাচ্ছেন তাদেরও শাস্তির আওতায় আনা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *