Breaking News
Home / আন্তর্জাতিক / বন্ধুদের নিয়ে খাওয়ার পর জানলেন মাছটির দাম ২২ কোটি টাকা

বন্ধুদের নিয়ে খাওয়ার পর জানলেন মাছটির দাম ২২ কোটি টাকা

Advertisement

একজন জেলে একটি মাছ ধরার পর তা বন্ধুদের নিয়ে খেয়েছিলেন। কিন্তু তিনি ওই মাছের দাম জানতেন না। পরে যখন তিনি এই মাছের দাম জানতেন পারেন তখন তার রীতিমতো ভিড়মি খাবার জোগাড়।

নাইজেরিয়ার ওই জেলের এমন কাণ্ড সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। কেননা ওই মাছটির দাম ২৬ লাখ ডলার বা প্রায় ২২ কোটি আড়াই লাখ টাকা।

বিজনেস ইনসাইডার আফ্রিকা জানিয়েছে, ওই জেলের বাড়ি রিভার্স স্টেটের আন্দোনি এলাকায়। তিনি একটি ব্লু মার্লিন ধরেন। পরে নিজের বন্ধুদের সঙ্গে সেই মাছটি ভাগ করে খান তিনি।

ওই জেলে সোশ্যাল মিডিয়ায় মাছটির ছবি দেন। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা মাছটিকে চিনতে পারে এবং জানায়, এই মাছের প্রতি পাউন্ডের দাম ৩১ হাজার ৩২৫ ডলার বা প্রায় ২৬ লাখ ২৬ হাজার টাকা।

এই প্রজাতির পুরুষ মাছের চেয়ে নারী মাছ অনেকটাই বড় হয়। এটা ১৪ ফুট পর্যন্ত লম্বা হতে পারে। আর প্রায় ২ হাজার পাউন্ড পর্যন্ত ওজন হতে পারে মাছটির। তবে মাছটির গড়পড়তা আকার ১১ ফুট হয়।

আর এটির ওজন হয় ২০০ থেকে ৪০০ পাউন্ড। যদিও এই মাছ সাধারণত খাওয়া হয় না। কারণ এটাতে প্রচুর পরিমাণ পারদ এবং অন্যান্য দূষিত পদার্থ থাকে। তবে জাপানে এই মাছের বেশ চাহিদা রয়েছে। সেখানে এই মাছের মাংস ‘সাশিমি’ হিসেবে কাঁচা খেতে দেয়া হয়। আরটিভি

Advertisement

Check Also

চু’রির বিপুল পরিমাণ টাকা দেখে চো’রের হার্ট অ্যাটাক

Advertisement এক অদ্ভূত ঘটনার সাক্ষী হলো ভা’রতের উত্তরপ্রদেশ। চু’রি করতে এসে চো’র অর্থের পরিমাণ দেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *