গৃহহীন বৃ’দ্ধের ম`রদে’হ নিজে’র কাঁ`ধে তুলে ১ কিমি হাঁ`টলেন ম’হিলা পু`লি`শ ক’র্মী , দেশজুড়ে চলছে প্রশংসা

Sabbir Rahman 0

মানুষ এখন দিনের বেশিরভাগ অবসর সময় টা সোশ্যাল মিডিয়াতে কা;টাতে ভালোবাসে। আর সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন ভা;ইরাল হওয়া বিভিন্ন ভিডিও মানুষকে দেয় মন ভালো করা এক বিনোদন।

প্রতিদিনিই সোশ্যাল মিডিয়াতে ভা;ইরাল হয় বিভিন্ন ভিডিও কেউ তাদের নাচ ,গান , কবিতা -র ভিডিও প্র’কাশ করে তাদের প্রতিভার পরিচয় প্রদান করেন।

আবার কেউ বিভিন্ন মজার ও মোটিভেশন ভিডিও বানিয়ে মানুষের মধ্যে তার প্র’ভাব বি’স্তার করেন। আর সেই তালিকা থেকে বাদ নেই সাধারণ মানুষ থেকে শুরু করে সেলেব্রিটি

তবে এবার কোনো সেলেব্রিটি নয়, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলেন এক ম’হিলা পু;লি;শ;ক’র্মী ।অন্ধ্রপ্রদেশে শ্রীকাকুলম জে’লার কাশীবুগা-পলাসার সমপঙ্গিপুরম গ্রামে এক ৮০ বছরের বৃ’দ্ধ’র মৃ;তদে’হ পরে থাকতে দেখা যায়।

আসে পাশে সকলকে খবর দেওয়ার পরেও যখন কেউ সাহায্যের হাত বাড়িয়ে কাছে আসেনি তখন ম;হিলা পু;লিশ ক’র্মী নিজেই কাঁ;ধে; করে ১ কিমি পথ নিয়ে যান। আর এই ঘ’টনা দেখে যেমন অনেকেই স্তম্ভিত আবার এই ঘ’টনা চাক্ষুষ করে ম’হিলা পু;লিশ ক’র্মী র বাহবা করছেন অনেকেই।

অন্ধ্রপ্রদেশের এই গ্রামটি কাজ উৎপাদনের জন্য বিখ্যাত। কাজু বাগানের খেতেই অ;জ্ঞাত পরিচয়ের মৃ;ত দে’হ পরে থাকার খবর পায় স্থা’নীয় থা’নার পু;লিশ। খবর পেয়েই ঘ’টনাস্থলে পৌঁছান ইনস্পেকটর কোট্টুরু সিরিশা।

তিনি বলেন, “আম’রা দে’খতে পাই এক অজ্ঞাত ব্য’ক্তির দে’হ। এই ব্য’ক্তি ভিখারি ছিলেন বলে স্থা’নীয়রা জা’নান। মুশকিল ছিল মৃ;ত;দে’হটি ক্ষে;তের মধ্যে থেকে বের করা, কারণ কোনও রাস্তা ছিল না সেখান থেকে বেরোনোর।

স্থা’নীয়রা কেউ এগিয়ে আসেনি অনুরো’ধ সত্ত্বেও। এরপর তিনি নিজেই দায়িত্ব নিয়ে মৃ;তদে’হটি উ;দ্ধার করে সেখান থেকে নিয়ে আসেন। এরপর গ্রামের কয়েকজন বাসিন্দা মৃ;ত দে’হটি সৎকারে সাহায্য করেন বলে তিনি জা’নিয়েছেন।

আরো পড়ুন:নায়িকার ধমকে সারারাত নাচলেন শাহরুখ-সালমান!
বলিউড বাদশাহ শাহরুখ খান ও ভাইজান সালমান খানের জনপ্রিয়তার কাছে পরিচালক, প্রযোজকদেরও কথা চলে না। শু;টিংয়ের সময় তারা ঠিক যেভাবে চান সেভাবেই শু;টিং এগিয়ে চলে।

কিন্তু একবার এক নায়িকার ধমকের সামনে তারা দু’জনেই কাবু হয়ে গিয়েছিলেন! পরদিন একদম চুপ’চা’প শু;টিং করেছিলেন। ঘ’টনাটি ১৯৯৫ সালের, সেসময়ের চূড়ান্ত সফল ছবি ‘করণ-অর্জুন’। ছবিতে শাহরুখ এবং সালমানের স’ঙ্গে অভিনয় করেছিলেন মমতা কুলকার্নি।

শাহরুখ এবং সালমান প্রথম থেকেই ছবির শু;টিং নিয়ে যথেষ্ট গা ঢিলে ভাব নিয়ে চলছিলেন। অনেক ক্ষেত্রেই তাদের জন্য একই দৃ’শ্য বারবার শু;ট ক’রতে হচ্ছিল।

কিন্তু শাহরুখ-সালমানের জনপ্রিয়তার দিকে তাকিয়ে তাদের কিছুই বলতে পারছিলেন না ছবির পরিচালক। মনে মনে বি;র;ক্ত হলেও তাদের সহক’র্মী রাও মুখে তা প্র’কাশ করছিলেন না। বাকিদের মতো দুই নায়কের উপর বির;ক্ত ছিলেন ছবির নায়িকা মমতাও।

এই ছবিতে একটি নাচের শু;টিংয়ের সময় শেষে বি;র;ক্তি আর চে’পে রাখতে না পেরে শাহরুখ-সালমানকে খুব বকাবকি করেন মমতা। ওই দৃ’শ্যে শাহরুখ এবং সালমানের স’ঙ্গে মমতাকেও দেখা যাওয়ার কথা ছিল।

এর জন্য মমতা শু;টিং;য়ের বাইরেও খুব ভাল করে প্রশিক্ষণ নেন যাতে একটি টেক-এই পুরো নাচের শু;টিং শেষ হয়। কিন্তু হয়েছিল ঠিক উল্টো। বারবার রি-টেক দিতে হচ্ছিল মমতাকে।

আ’সলে মমতা আগে থেকে নাচ অনুশীলন করলেও শাহরুখ এবং সালমান একেবারেই তা করেননি। উপরন্তু তারা শু;টিংয়ের সময়ই কোরিওগ্রাফারের কাছে একটু করে শিখে শু;টি করছিলেন। ফলে বার বার তাদের রি-টে;ক দিতে হচ্ছিল।

একটা সময়ের পর বেজায় রেগে যান মমতা। শু;টিং সেটেই শাহরুখ এবং সালমানের উপর চি;ৎকা;র করে ওঠেন তিনি। সেটে হাজির সকলেই বি;স্মি;ত হয়ে যান।

বি;স্মি;ত হয়ে যান শাহরুখ এবং সালমানও। মমতা যে এমন একটা কাজ করে বসতে পারেন তা ভাবতেই পারেননি তারা। পরদিন ফের শুরু হয় ওই নাচের শু;টিং। সে দিন যা ঘটল তা দেখে এ বার মমতার বি;স্মিত হওয়ার পালা ছিল।

ওই দিন একটি মাত্র টেক-এই নাচের শু;টিং নির্ভুল ভাবে শেষ করে দেন শাহরুখ এবং সালমান। কিন্তু নির্ভুলভাবে নাচতে মমতার স’মস্যা হচ্ছিল। উল্টে তাকেই এ বার রি-টেক দিতে হচ্ছিল। সেটে সে দিন কেঁ;দে ফে’লে ছিলেন মমতা।

ছবি মু’ক্তির পর এক সাক্ষাৎকারে নিজেই এই ঘ’টনার কথা জা’নিয়েছিলেন। আর ‘দিলওয়ালে’ ছবি মু’ক্তির সময় সালমানের বিগ বস-এ এসে ওই ঘ’টনার কথা বলেছিলেন শাহরুখও।

ওই প্রথম নাকি কোনও নায়িকা তাদের ধ;ম;ক দিয়েছিলেন এবং ধ;ম;ক খেয়ে পর দিন রাত জেগে ভোর ৫টা পর্যন্ত অনুশীলন করেন দু’জনে।

Leave a Reply

Your email address will not be published.