Breaking News
Home / সারা দেশ / লকডাউনেও বিমানচলাচল নিয়ে নতুন যে ঘোষণা দিলো সরকার!

লকডাউনেও বিমানচলাচল নিয়ে নতুন যে ঘোষণা দিলো সরকার!

Advertisement

ক’রো’না মহামা’রির মোকাবিলায় আগামী সোমবার থেকে দেশজুড়ে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করছে সরকার। তবে এ অবস্থায় দেশের বিমানবন্দরগুলো খোলা এবং ফ্লাইট চলাচল স্বাভাবিক থাকতে পারে।

এ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি পরিপালনে আরও কঠোর হবে কর্তৃপক্ষ। এ বিষয়ে বেসাম’রিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মা’র্শাল এম মফিদুর রহমান বলেন, এ বিষয়ে আম’রা আলোচনা করে সিদ্ধান্ত জানাবো।

বেবিচক সূত্রে জানা গেছে, লকডাউনের বিষয়ে সরকারি নির্দেশনার প্রজ্ঞাপন দেখে আলোচনায় বসবে বেবিচক। তারা পরবর্তী করণীয় ও নতুন নির্দেশনা প্রস্তুত করবে। তবে গত বছরের মতো বিমানবন্দর ও ফ্লাইট চলাচল বন্ধ থাকার সম্ভাবনা কম।

স্বাস্থ্যবিধি সংক্রান্ত কঠোর নির্দেশনা আসতে পারে। ক’রো’না ভাই’রাসের প্রাদুর্ভাবের কারণে ২০২০ সালের মা’র্চে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে বেসাম’রিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এরপর এ নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়। ১ জুন থেকে নানা বিধিনিষেধ আরোপ করে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়েছিল।

পরবর্তীতে ধাপে ধাপে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনারও অনুমতি দেয় বেবিচক। উল্লেখ্য, গত বছরের ৮ মা’র্চ দেশে প্রথম তিনজনের দেহে ক’রো’নাভাই’রাস শনাক্ত হয়। এরপর ১৮ মা’র্চ দেশে এ ভাই’রাসে আ’ক্রা’ন্ত প্রথমজনের মৃ’ত্যু হয়।

সর্বশেষ চলতি বছরের ২ এপ্রিল পর্যন্ত প্রা’ণঘাতী ক’রো’নাভাই’রাসে আ’ক্রা’ন্ত হয়ে দেশে ৯ হাজার ১৫৫ জনের মৃ’ত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৬ লাখ ২৪ হাজার ৫৯৪ জন।

Advertisement

Check Also

আর কত দিন চলবে টানা বৃষ্টি, জানিয়ে দিল আবহাওয়া দফতর: আজকের আবহাওয়া

Advertisement প্রবল বর্ষণে ভিজছে বাংলা। বেশকিছু এলাকায় ইতিমধ্যেই জল থইথই অবস্থা। আবহাওয়ার দফতর (weather office) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *