এই ক-রোনা পরিস্থিতির মধ্যেই হঠাৎ বাপি লাহিরিকে নিয়ে আসলো খারাপ খবর, চোখে জল অনুগামীদের!

শুধুমাত্র ভিন্নজগৎ যে আমা’দেরকে মনরঞ্জিত করে তোলে তেমন কিন্তু নয়। তার পাশাপাশি গান গানের মাধ্যমে আমর’া কিছুটা আনন্দ পেয়ে থাকি ৮০ দশক বা তার মধ্যবর্তী সময় থেকে যে সমস্ত গায়করা বাংলা হিন্দি গানের জগতকে বিশ্ব দরবারে তুলে ধরেছিলেন তাদের মধ্যে বাপি লাহিড়ী অন্যতম ।

এমনকি এটা মানা হয় যে গানের জগতে দেবতা হচ্ছেন বাপি লাহিড়ী । এবার সেই বাপি লাহিড়ী বি-প-দের মু-খে । আগের বছর আমর’া দেখেছিলাম যে ম-হা-মা-রীর জন্য রীতিমতো স্ত-ব্ধ হয়ে গেছিল গোটা জনজীবন ।

একে একে বন্ধ হয়ে গিয়েছিল অনেক কর্মসংস্থান । চারিদিকে শুধু হা-হা-কার আর মৃ’-ত্যু-মি-ছিল দেখা যাচ্ছিল । কোরোনা তে আ-ক্রা’ন্ত হ-য়ে প্রা-ণ হা-রি-য়েছেন বহু মানুষ । আবার অনেকের সুস্থ হয়ে উঠেছেন ।

কিন্তু ইতিমধ্যে এমনটা বলা হচ্ছে যে দ্বিতীয়বারের জন্য ক-রোনা ঢে-উ আসতে চলেছে গোটা বিশ্ববাসীর । কাছে আর সেই দ্বিতীয়বারের ঢেউয়ে আ-ক্রা’ন্ত হ-লেন বাপি লাহিড়ী ।

নানারকম সাবধানতা অবলম্বন করার পরও বা-পি লা-হি-ড়ীকে আ-ক্র-মণ করেছে করো’নাভাইরাস । আপাতত তিনি মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হা-স-পাতালে ভর্তি । বাপ্পিজীর মেয়ে রেমা লাহিড়ী বনসাল বাবার ক-রোনা আ-ক্রা’-ন্তের কথা প্রথম জানান।

বুধবার সকালেই বাপ্পিদার শরীরে প্রথম ক-রো-নার উপ-সর্গ দেখা যায়, তারপর করো’না টেস্ট করতে দেওয়া হলে তাঁর রি-পোর্ট প-জিটিভ আসে। প্রথম’দিকে অবস্থা আ-শ-ঙ্কা-জনক থাকলেও আপাতত তিনি কিছুটা পরিমাণে সুস্থ ।

প্রথমে তাকে আ-ই-সি-ইউতে রাখা হয়েছিল ।বাবার শরীর খারাপের কথা শুনে লস এঞ্জে’লেস থেকে দেশে ফিরেছেন গায়কের ছেলে বাপ্পা লাহিড়ী ৷ তবে বাপ্পিজী এখন খানিকটা সুস্থ। বাপ্পা লাহিড়ী নিজেই এ কথা জানিয়েছেন।

বাপি লাহিড়ী অ-সু-স্থতায় ভে-ঙে প-ড়েছেন তার অনেক অনুগামীরা । সংগীতজগতের কিংবদন্তি শা-রী-রিক অ-সু-স্থতার খবরসাইবার দুনিয়াতে ছ-ড়িয়ে প-ড়া মাত্রই তোলপাড় হয়ে গেছে অনুগামী মহল অনেকে প্রার্থনা করেছেন যাতে তিনি খুব তাড়াতাড়ি আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন ।

Leave a Reply

Your email address will not be published.