Breaking News
Home / অন্যান্য / খালি গলায় ‘টুম্পা সোনা’ গান গেয়ে ফের লাইমলাইটে বিখ্যাত রানু মন্ডল, ভিডিও ভাইরাল

খালি গলায় ‘টুম্পা সোনা’ গান গেয়ে ফের লাইমলাইটে বিখ্যাত রানু মন্ডল, ভিডিও ভাইরাল

Advertisement

কথায় আছে, ভ’গ’বান যখন দেয় ,ছা’প্প’ড় ফুঁ’ড়ে দেন। কথাটির জ্ব’ল’ন্ত উদাহরণ হলেন রানাঘাটের রানু মন্ডল। স্টেশনে ভিখা’রিদের সাথে ভবঘুরের মতো জী’বন যাপন করতেন রানু,

Advertisement

পথচলতি মানুষের কাছে গান গেয়ে ভি’ক্ষা চেয়ে জীবন কাটাতেন। হঠা’ৎই তার জীবনে আবির্ভাব হয় অতীন্দ্র চক্রবর্তীর মত দে’ব’দূ’তের।

অতিন্দ্র নিজের ফোনে রানুর গাওয়া গান “এক পেয়ার কা নাগমা হে” সোশ্যাল মিডিয়ায় পো’স্ট করে দেন। ঝ’ড়ে’র মত সেই ভিডিও ভাইরাল হয়ে যায়।

রানুর অ’পূ’র্ব গ’লা শুনে মু’গ্ধ হয়ে যান গোটা ভারতবাসি। এরপরে আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ডাক এসেছে সুদূর মুম্বাই থেকে। হিমেশ রেশমিয়া সঙ্গে ডুয়েট গান “তেরি মেরি কাহানি” হয়ে যায় সুপা’রহি’ট। অর্থ খ্যাতি যশ এর ব’ন্যা’য় ভে’সে যান রানু।

কিন্তু মিডিয়ায় বারবারই উঠে এসেছে রানুর দু’র্ব্য’বহারের কথা।এর আগেও তার সঙ্গে ফ’টো তুলতে চাওয়ায় একটি ফ্যা’ন কে ধা-‘ক্কা দিয়ে সরিয়ে দেন তিনি। এছাড়াও তার ভ’ক্ত’দের নানারকম সমা’লো’চনাও তিনি করেছেন মিডিয়ার কাছে। তার এই ব্যবহারের ক্ষো-‘ভ প্রকাশ করেন স্বয়ং হিমেশ।

তার ভ’ক্তরাও তার উপর হয়ে যায় রু’ষ্ট। যদিও অনেকের মতে তার মা’ন’সিক অবস্থা ঠিক না থাকায় এইসব কাজ করেছেন তিনি।ল’কডাউনে তার রোজগার পুরোপুরি ব’ন্ধ হয়ে যায়। নতুন বাড়ি ছেড়ে আবার পুরনো বাড়িতেই থাকতে শুরু করেন রানু।

ঠিকঠাক করে খেতেও পারেন না তিনি। তিনি তার দুঃ’খ ক’ষ্টে’র কথা তুলে ধরেন মিডিয়ার কাছে। রানুকে ভালোবেসে “বাংলার কোকিলা” বলে আখ্যা দিয়েছেন বাংলার মানুষ।

সম্প্রতি রানু মন্ডলের সাথে সাক্ষা’ৎকার নিয়েছিলেন “টুম্পা সোনা” খ্যাত কেওড়া ব্লগ। ব্লগের আরব ও অরিজিতের সঙ্গে রানুদির আলাপ-আলো’চনা উঠেছিল জমে।

সেই ভিডিও তারা সোশ্যাল মিডিয়ায় পো’স্ট করে হয়ে গেছিলেন আবার ভাইরাল। আলো’চনার মধ্যে উঠে গেছে রানু মন্ডল এর অনেক অজানা তথ্য। তিনি বারবার হি’ন্দি বলছেন কেন এই নিয়েও প্রশ্ন তোলা হয়। এমনকি দর্শকদের সঙ্গে তার খা’রা’প ব্যবহারের আসল কারণ কি সেই প্রশ্নেরও উত্তর দিয়েছেন রানু।

তিনি অতীন্দ্রকে ভ’গ’বা’নের চা’ক’র কেন বলেছেন তারও উত্তর দেন তিনি। এমনকি মাঝখানের র’টে গিয়েছিল সালমান খান নাকি রানু মন্ডল কে ফ্ল্যাট দিয়েছেন, সেই কথাটি একদম ভু’ল সেটিও জানান তিনি।

সম্প্রতি একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, রানুদি “টুম্পা সোনা” গানটি গেয়েছেন একদম নিজের মতো করে। এর পরেই তিনি গেয়েছেন কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকরের “এক পেয়ার কা নাগমা হে”, এই বস্তুত এই গানটি থেকেই কিন্তু তিনি বি’খ্যা’ত হয়েছিলেন।

দুটি গান সম্পূর্ণ ভিন্ন রকম, কিন্তু দুটি গানই তিনি সমান দ’ক্ষতার সাথে গেয়ে মানুষের মন জয় করেছেন। তার গলার সুরে মানুষ হয়ে গেছে ম’ন্ত্রমু’গ্ধ। ভিডিওটি পো’স্ট করা হয়েছে মিত্র অরিন্দম নামে একটি ফেসবুক প্রোফাইল থেকে। ভিডিওটিকে বহু মানুষ লা’ই’ক করেছেন।

শে’য়ার করে বহু মানুষ চারিদিকে ছড়িয়ে দিয়েছেন ভিডিওটিকে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় হয়ে গেছে ভাইরাল। প্রত্যেকটি মানুষ রানুদির সুরেলা গ’লা’র প্র’শং’সা করেছেন।

সোশ্যাল মিডিয়ায় রানু বরাবরই ভাইরাল হন। কখনো বা তিনি ভাইরাল হয়েছেন তার সুরেলা করার জন্য, আবার অনেকে তার নানা ব্যবহার নিয়েও ম’জা করে তাকে করেছে ভাইরাল।

এর আগেও ভাইরাল হয়েছিল রানু মন্ডল এর একটি ভিডিও। ভিডিওটিতে দেখা যাচ্ছে রানু সম্ভবত মুম্বাইতে একটি সংগীত এর প্রো’গ্রামে উপস্থিত ছিলেন। তাকে মঞ্চে উঠে তার হি’ট গান “তেরি মেরি” গাইতে বলা হয়, কিন্তু রানু মঞ্চে উঠে গাইতে গিয়ে গানটি সম্পূর্ণ ভু’লে যান।

অনেক বার চেষ্টার পর তিনি শেষ পর্যন্ত “ও মাই গ’ড, আই ফরগেট ইট” বলে কোনরকমে সেখান থেকে নেমে আসেন। ভিডিও সেই সময় খুবই ভাই’রাল হয়েছিল। দর্শকরা এবং সারা ভারতবাসী সেই ভিডিওটি নিয়ে ব্যাপক ট্র’-ল করেছিলেন।

কিন্তু বেশ কিছু মানুষ বলেছিলেন এর জন্য দায়ী রানুর ম-‘স্তি-ষ্ক-‘প্র-সূত সম’স্যা, তাই তাকে নিয়ে ম’জা করা উচিত না। কিন্তু শেষ পর্যন্ত রানু মন্ডল এর ভ’বি’ষ্যৎ কি হবে সেই নিয়ে রয়ে গেছে আ’শ’ঙ্কা। শেষ পর্যন্ত কি অতীতের গ’-র্ভে হারিয়ে যাবেন তিনি?

Advertisement

Check Also

একটি আস্ত সা’পকে গিলে খাচ্ছে একটি সবুজ রঙের ব্যাঙ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Advertisement সা’পের অন্যতম প্রিয় খাদ্য ব্যাং। সাধারণত দেখা যায় যেকোনো বড় ছোট সা’প খুব সহজে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *