হেঁটে বেড়াচ্ছিলো ছোট ছোট হাঁসের বাচ্চা, মা হাঁস না থাকায় সবকটি হাঁসের বাচ্চাকে পরপর গি-লে খে-লো কো-ব-রা, ভাইরাল ভিডিও!

জ-লে জ-ঙ্গলে সাধারণত সা-পের উ-প-দ্রব বেশি পরিমাণে দেখা যায় । কিন্তু তার পাশাপাশি আমাদের বাড়ির আশেপাশে বা কখনো কখনো বাড়ির মধ্যে সা-পের উ-প-দ্রব দেখা যায় ।

যেহেতু সা-পের বিষ অত্যন্ত ক্ষ-তি-কর শ-রীরের প-ক্ষে এবং সঠিক সময়ে যদি শরীর থেকে বের করে না নেওয়া যায় তাহলে মৃ-ত্যুও ঘটতে পারে তাই সাপকে যতটা সম্ভব এড়িয়ে চলার চেষ্টা করি আমরা । তবুও মাঝে মধ্যে ঘটে যায় এই সমস্ত অ-ঘ-টন ।

আগেকার দিনে অনেক মানুষ সা-পের কা-মড়ে মা-রা যে-ত । বিশেষ করে গ্রামগঞ্জের মানুষরা । কারণ তাদের কাছে ছিল না কোনো সামনাসামনি হা-স-পা-তালে সুবিধা বা ঔ-ষধ দেওয়ার লোক ।

কিন্তু যত দিন যাচ্ছে তত আমরা উন্নত হচ্ছি । বেড়েছে হা-স-পাতাল এবং ও-ষুধের সংখ্যা । তার পাশাপাশি এখনকার দিনে এ-ন্টি-ভে-নাম তৈরি হয়ে গেছে যা সা-পের বি-ষের শরীর থেকে বের করতে সাহায্য করে ।

কিন্তু শুধুমাত্র যে মনুষ্য প্রজাতির মধ্যে এই ধরনের ভয় কাজ করে তেমন কিন্তু নয় । তার পাশাপাশি বিভিন্ন জী-ব-জ-ন্তু পশুপাখি দের ক্ষেত্রেও একই রকমভাবে ভ-য় কা-জ করে । প্রত্যেককে জীবন সং-গ্রামে লি-প্ত হতে হয় ।

এবং সংগ্রাম করে জীবনকে বাঁচিয়ে রাখতে হয় । এই ঘটনা ব্যতিক্রম দেখা যায় না তাদের মধ্যেও । তাই কখনো কখনো এমন কিছু ধরনের ঘটনা ক্যামেরা-ব-ন্দি হয়ে আমাদের সামনে উঠে আসে যা রীতিমতো অ-বাক ক-রার মতন এই ঘটনা তারই প্রমাণ।

সম্প্রতি যে ভিডিওটি সোশ্যাল মিডিয়া তে ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি বাড়ির বাগানে বেশ কয়েকটি হাঁসের বাচ্চা খেলা করছিল । আর তার পাশেই বড় একটি বি-ষ-ধর সা-প লু-কিয়ে ছিল ।

কিন্তু সেই হাঁসের বাচ্চা গুলো লক্ষ্য করে নি । তারপরে ঘ-টে বি-পত্তি । হঠাৎ করে একটি হাঁসের বাচ্চাকে আ-স্ত গি-লে ফে-লল । এই ঘটনাটা যেমন ম-র্মা-ন্তিক ঠিক তেমনই তার পাশাপাশি সংগ্রামশীল ঘটনার চিত্র । ইতিমধ্যেই ভিডিওটি ভাইরাল হয়েছে । ছ-ড়িয়ে প-ড়েছে সর্বত্র । এসেছে প্রচুর মন্তব্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *