জী’বন-মৃ’ত্যুর সন্ধিক্ষণে ফারুক-কবরী

চলচ্চিত্র জগতের সবচেয়ে জনপ্রিয় সে’লুলয়েডে তাদের জু’টি ব’হুকাল সিনেমাপ্রেমীদের আ’নন্দ দিয়েছে। স’ময়ের বিবর্তনে বাংলা চলচ্চিত্র কালে কালে ‘বহু জুটির অভিনয় দেখেছে। তবে ফারুক-কবরী জুটি এখনো স্মৃতিজাগানিয়া।

সেই বহুকালের চেনা জুটি এখন দুই দেশে জীবন-মৃ;ত্যুর স’ন্ধিক্ষণে। দুজনেই আ’ইসি’ইউতে চি’কিৎসা’ধীন আছেন। ষাট-সত্তর দশকের সময়টাতে স্বর্ণযুগ ছিল চলচ্চিত্রের। ফারুক-কবরী জুটি ছিল প্র’শংসা ও সাফল্যের।

তাদের অ’ভিনয় সিনেমাপ্রেমীদের কখনো আনন্দে কখনো বে’দনায় ভাসিয়েছেন। গত ১৪ মার্চ থেকে সি’ঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাস’পাতালের আ’ইসি’ইউতে র’য়েছেন চি’ত্রনায়ক ফারুক।

আর দেশে ক’রোনায় আ’ক্রা’ন্ত হয়ে আ’ইসিইউতে র’য়েছেন দর্শকনন্দি’ত চি’ত্রনায়িকা সা’রাহ বে’গম কব’রী। চি’ত্রনায়ক ফা’রুক আই’সি’ইউতে অ’চেতন অব’স্থায় থা’কলেও বৃহ’স্পতিবার (০৮ এপ্রিল) চি’কিৎ’সকের ডা’কে সা’ড়া দিয়েছেন।

গত ক’য়েকদি’নের তু’লনায় তার শা’রীরিক অ’বস্থার উ’ন্নতি হ’য়েছে। অ;ন্যদিকে চি’ত্রনায়িকা ক’বরী রা’জধানীর কুর্মি’টো’লা জেনা’রেল হা’সপা‌’তালে চি’কিৎসা নি’চ্ছিলেন। বু’ধবার রাত ‘থেকে তার শা’রীরিক অব’স্থার অব’ন’তি ঘ’টলে

কুর্মি’টোলা জে’নারেল হাস’পাতালে কো’নো আই’সিইউ বে’ড খালি না থাকা’য় বৃহস্প’তিবার দুপু’রে তা’কে শেখ রাসেল গ্যা’স্ট্রো’লি’ভার ইন’স্টিটিউট ও হাস’পাতা’লের আ’ইসিইউ’তে স্থা’নান্তর করা হয়েছে। ক’ঠিন সময় কা’টিয়ে জ’নপ্রিয় এই জু’টি আ’বারো সু’স্থ জী’বনে ফি’রে আ’সবেন, এ’মনটাই প্রত্যা’শা সবার।

Leave a Reply

Your email address will not be published.