Breaking News
Home / চাকুরী / ন্যূনতম যোগ্যতা স্নাতক, স্টেট ব্যাংকে ৮৫০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি

ন্যূনতম যোগ্যতা স্নাতক, স্টেট ব্যাংকে ৮৫০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি

Advertisement

সম্প্রতি ভারতীয় স্টেট ব্যাংক (SBI) প্রবেশনারি অফিসার (PO) পদে ২০০০ নিয়োগের বিজ্ঞ’প্তি জারি করেছে। সেই প্রক্রিয়া চলাকালীন ফের নিয়োগের বিজ্ঞ’প্ত ি জারি করেছে রাষ্ট্রায়ত্ত এই ব্যাংকটি। এবার শিক্ষানবিশদের জন্য সুযোগ হাজির হয়েছে।

Advertisement

কারণ অ্যাপ্রেন্টিস পদে বিপুল সংখ্যক নিয়োগ SBI Apprentice 2020 করতে চলেছে তারা। মোট শূন্য আসন সাড়ে ৮ হাজার। ১৯৬১ সালের অ্যাপ্রেন্টিস আইন অনুসারে নিয়োগ করা হবে বলে বিজ্ঞ’প্ত িতে উল্লেখ করা হয়েছে।

বাস্তবের প্লেয়ারদের স’ঙ্গে খেলুন Poker এবং জিতুন টাকা। শুধুমাত্র Adda52-তে! লিখিত পরীক্ষার ভিত্তিতে যোগ্য প্রার্থীকে বাছাই করা হবে। ২০২১ সালের জানুয়ারি মাসে সর্বভারতীয় স্তরে এই লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা।

আজ, ২০ নভেম্বর থেকে অনলাইনে আবেদন পূরণ শুরু হয়ে গিয়েছে। আবেদনের শেষ দিন এই বছরের ১০ ডিসেম্বর। SBI Apprentice 2020 আবেদনের ক্ষেত্রে যোগ্যতা, জরুরি তারিখ, শূন্য আসন, আবেদনের প’দ্ধতি এবং অন্য সমস্ত তথ্য নিম্নে আলোচনা করা হল।

SBI Apprentice 2020: গু’রুত্বপূর্ণ তথ্য ও তারিখ
নিয়োগ প্রতিষ্ঠান: SBI
পদ: অ্যাপ্রেন্টিস
রেজিস্ট্রেশন শুরু: ২০ নভেম্বর, ২০২০
অনলাইন আবেদনের শেষ দিন: ১০ ডিসেম্বর, ২০২০
পরীক্ষার সম্ভাব্য তারিখ: জানুয়ারি, ২০২১

SBI Apprentice 2020: শর্তাবলী
যে কোনও ভারতীয় নাগরিক SBI Apprentice 2020 পদে আবেদন করতে পারবেন। ২০২০ সালের ৩১ অক্টোবর অনুসারে বয়স ‘হতে হবে ২০ থেকে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীরা বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন। পাশাপাশি সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সরকার স্বীকৃত সমতুল ডিগ্রি থাকতে হবে।

SBI Apprentice 2020: ট্রেনিংয়ের সময়সীমা ও ভাতা
অ্যাপ্রেন্টিস পদে প্র’শিক্ষণের সময়সীমা ৩ বছর। এর মধ্যে প্রথম বছর প্রতি মাসে ১৫,০০০ টাকা ভাতা পাবেন বাছাই প্রার্থীরা। দ্বিতীয় এবং তৃতীয় বছর তা বেড়ে হবে যথাক্রমে ১৬,৫০০ এবং ১৯,০০০ টাকা। এছাড়া অ্যাপ্রেন্টিসরা আরও কোনও ভাতা বা সুযোগ সুবিধা পাবেন না।

SBI Apprentice 2020: আবেদনের প’দ্ধতি
আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। এই নিয়োগের বি’ষয়ে আরও কোনও তথ্য জানার থাকলে প্রার্থীদের বিজ্ঞাপন দেখার পরামর’্শ দেওয়া হচ্ছে। আবেদন করার জন্য এই লিংকে ক্লিক করুন।

Advertisement

Check Also

সন্তান পরিবার সামলেও ১ম বিসিএসেই পররাষ্ট্র ক্যাডার (বিসিএস অসাধারন অনুপ্রেরণা)

Advertisement মনোযোগ সহকারে, রুটিন করে পরিকল্পিতভাবে পড়াশোনা করলে একসাথে অনেক কাজ সামলেও পাওয়া যায় সর্বোচ্চ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *